patrika71 Logo
ঢাকাবৃহস্পতিবার , ২৬ আগস্ট ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

দিনাজপুরে ২৪ ঘন্টায় করোনার উপসর্গ নিয়ে আরো দুইজনের মৃত্যু, নতুন আক্রান্ত ২৭

পত্রিকা একাত্তর ডেক্স
আগস্ট ২৬, ২০২১ ৫:৩২ অপরাহ্ণ
Link Copied!

ad

দিনাজপুরে গত ২৪ ঘণ্টায় করোনার উপসর্গে দুইজনের মৃত্যু হয়েছে। এ সময় ২৪০ জনের নমুনা পরীক্ষা করে নতুন ২৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩২ জন। বৃহস্পতিবার (২৬ আগস্ট) সকালে দিনাজপুরের সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুস এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, দিনাজপুরে গত ২৪ ঘণ্টায় ৩৭২টি নমুনা সংগৃহীত করা হয়েছে এবং ২৪০ জনের নমুনা পরীক্ষা করে ২৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১১ দশমিক ২৫ শতাংশ।

এদের মধ্যে দিনাজপুর সদর উপজেলায় ১২ জন আক্রান্ত হয়েছেন। এ ছাড়া বিরলে ৩ জন, বীরগঞ্জে ৪ জন, বোচাগঞ্জে ১ জন, চিরিরবন্দরে ১ জন, ফুলবাড়িতে ১ জন, কাহারোলে ১ জন, খানসামায় ৩ জন এবং পার্বতীপুরে ১ জন আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ১৪ হাজার ৩৯ জন।

২৪ ঘন্টায় জেলায় ২ জন করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। এ পর্যন্ত জেলায় করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৮২ জনে। ২৪ ঘন্টায় জেলায় সুস্থ হয়েছেন ৩২ জন। মোট সুস্থ হয়েছেন ১৩ হাজার ৫৩৭ জন।

এছাড়াও সিভিল সার্জন সূত্রে জানা গেছে, করোনা নিয়ে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ৩১ জন ভর্তি আছেন এবং করোনার উপসর্গ নিয়ে ভর্তি আছেন ৩৪ জন। ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ৭ জন ও উপসর্গ নিয়ে ১৩ জন ভর্তি আছেন। জেলার ১৩ উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে সমূহে করোনায় ৪ জন এবং উপসর্গ নিয়ে ৩ জন ভর্তি আছেন। জেলায় সক্রিয় রোগীর সংখ্যা ২২০ জন।

মোঃ আসাদুল্লাহ আল গালিব: দিনাজপুর।