patrika71 Logo
ঢাকাবৃহস্পতিবার , ২৬ আগস্ট ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ফুলবাড়ী ট্রাজেডী দিবস ব্যাপক কর্মসূচীর মধ্য দিয়ে পালিত

পত্রিকা একাত্তর ডেক্স
আগস্ট ২৬, ২০২১ ৪:২৫ অপরাহ্ণ
Link Copied!

ad

আজ ২৬ আগষ্ট, ফুলবাড়ী ট্রাজেডী দিবস। ২০০৬ সালের এই দিনে উন্মুক্ত পদ্ধতিতে কয়লা খনি প্রকল্প বাতিল, জাতীয় সম্পদ রক্ষা এবং বিদেশী কোম্পানী এশিয়া এনাজর্ীকে ফুলবাড়ী থেকে প্রত্যাহারের দাবীতে বিক্ষোভে ফেটে পড়ে ফুলবাড়ীর মানুষ।
বিক্ষুব্ধ জনতার উপর পুলিশ ও বিডিআর নির্বিচারে গুলিবর্ষন করলে ঘটনাস্থলেই প্রান হারায় ৩ জন, আহত হয় ২ শতাধিক।

দিবসটি উপলক্ষে আজ সকালে ফুলবাড়ীর নিমতলা মোড় থেকে কেন্দ্রীয় তেল গ্যাস বিদ্যুত বন্দ ও জাতীয় রক্ষা কমিটির আহবায়ক অধ্যাপক আনু মোহাম্মদের নেতৃক্বে শোক র‍্যালী, পুস্পস্তবক অর্পন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন ফুলবাড়ি পৌর মেয়র মাহমুদ আলম লিটন, স্থানীয় তেল গ্যাস বিদ্যুত বন্দর জাতীয় রক্ষা কমিটির নেতা সৈয়দ সাইফুল ইসলাম জুয়েল, নুরুজ্জামান প্রমুখ।

অপরদিকে দিবসটি উপলক্ষে স্থানীয়ভাবে ফুলবাড়ীর পশ্চিম কাটা বাড়ি থেকে সম্মিলিত পেশাজবিী সংগঠনের সভাপতি মূতুর্জা সরকার মানিকের নেতৃত্বে শোকর‍্যালী, স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পন এবং এবং শহীদ মিনারে শপথ গ্রহন অনুষ্ঠিত হয়।

বক্তারা বলেন,ঘটনার ১৫ বছরেও পুরন হয়নি ফুলবাড়ীবাসীর ৬ দফা চুক্তি। ঘোষিত ৬ দফার পাশাপাশি সম্প্রতি কয়লা ও পাথর লুটপাটের ঘটনায় জড়িতের শাস্তির আওতায় আনার দাবি করেছে আন্দোলনের নেতৃত্বদানকারীরা। করোনার কারনে এবার সংক্ষিপ্ত আকারে কর্মসূচী পালিত হচ্ছে। এ উপলক্ষে ফুলবাড়িতে ব্যাপক পুলিশ মোতায়েন করা হয়।

মোঃ আরমান হোসেন: দিনাজপুর প্রতিনিধি।

ad