patrika71 Logo
ঢাকাবুধবার , ২৫ আগস্ট ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

রাস্তা বেহাল অবস্থা হওয়ায় ধানের চারা রোপণ করে প্রতিবাদ

পত্রিকা একাত্তর ডেক্স
আগস্ট ২৫, ২০২১ ৭:২৬ অপরাহ্ণ
Link Copied!

ad

জামালপুরের সরিষাবাড়ীতে একটি রাস্তা বেহাল অবস্থা হওয়ায় ধানের চারা রোপণ করে প্রতিবাদ জানিয়েছেন এলাকাবাসি। এটা পৌরসভা ৩নং ওয়ার্ড বলারদিয়ার গ্রামের হিসু মণ্ডলবাড়ি মসজিদ থেকে বালিয়া ব্রিজ রোডের দুলালের দোকান পর্যন্ত রাস্তায় ধানের চারা রোপণ করেন এলাকাবাসী।

ধানের চারা রোপণকারী বলারদিয়ার গ্রামের আশরাফ আলী ও ফারুক হোসেনসহ স্থানীয়দের অভিযোগ, সরিষাবাড়ী পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের প্রায় এক কিলোমিটার দৈর্ঘ্যের এই কাঁচা রাস্তাটি অবহেলায় পড়ে আছে। রাস্তাটি পাকাকরণ বা ইট বিছানো তো দূরের কথা, ন্যূনতম সংস্কারও করা হয় না। অথচ প্রতিদিন এ রাস্তা দিয়ে শত শত মানুষ চলাচল করে। কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করতে বাধ্য হয়ে তারা রাস্তায় ধানের চারা রোপণ করে প্রতিবাদ জানিয়েছেন।

স্থানীয় নিশাত ইসলাম, ইব্রাহিম শেখ ও উর্মি বেগম জানান, রাস্তাটি খালের পাড়ে হওয়ায় প্রায়ই ভেঙে মানুষের বাড়ির আঙিনা পর্যন্ত চলে আসে। এলাকার লোকজন নিজ উদ্যোগে মাঝে মধ্যে মাটি ভরাট করে কোনোমতে চলাচলের ব্যবস্থা করেন। রাস্তা ভাঙা-চোরার জন্য রোগী ও বয়স্ক মানুষদের চলাচলে কষ্ট হয়। রিকশা-ভ্যান যেতে রাজি হয় না।

এ ব্যাপারে সরিষাবাড়ী পৌরসভার নবনির্বাচিত মেয়র মো. মনির উদ্দিন বলেন, পৌরসভায় আমি নতুন দায়িত্ব নিয়েছি, কিন্তু ৩ নম্বর ওয়ার্ডে রাস্তার সমস্যাগুলো দীর্ঘদিনের। ইতোমধ্যে বলারদিয়ার এলাকায় কয়েকটি প্রকল্প হাতে নেয়া হয়েছে। পর্যায়ক্রমে ওই ভাঙা রাস্তাটুকুও সংস্কারে উদ্যোগ নেয়া হবে।

মোঃ সিহাব উদ্দিন: সরিষাবাড়ি প্রতিনিধি।