patrika71 Logo
ঢাকাবুধবার , ২৫ আগস্ট ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

গৌরীপুরে দুটি সেতু ঝঁকিপূর্ণ, পারাপারে দুর্ভোগ

পত্রিকা একাত্তর ডেক্স
আগস্ট ২৫, ২০২১ ৬:২২ অপরাহ্ণ
Link Copied!

ad

ময়মনসিংহের গৌরীপুর উপজেলার রামগোপালপুর ইউনিয়নের রামগোপালপুর বাসষ্ট্যান্ড হইতে পাঁচাশী হয়ে ধূরুয়া পর্যন্ত প্রায় চার কিলোমিটার সড়কে বেরাটী নামকস্থানে আপনকালী খালের উপর ও গুইলাকালী খালের উপর নির্মিত দুটি সেতু ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায় প্রায় ২০-২৫ বছর ধরে ঝুঁকিপূর্ন অবস্থায় থাকলেও নতুন সেতু নির্মাণের উদ্যোগ নেয়নি কেউ। জানা যায়, উপজেলা ও জেলা শহরে যাতায়াতের একমাত্র রাস্তা এটি। এ রাস্তা দিয়ে প্রতিদিনই জীবনের ঝুঁকি নিয়ে পাঁচাশী, বিশ্বনাথপুর, বেরাটি, কান্দুলিয়া, তেরশিরা, পলাশকান্দা, রোকন্দীপুর, বামনপুর, গিদ্ধিরপুর ছাড়াও ঈশ্বরগঞ্জ উপজেলার কয়েকটি গ্রামের হাজার হাজার মানুষ এই রাস্তা দিয়ে যাতায়াত করে থাকেন।

সরেজমিনে দেখা গেছে, ইটের তৈরি সেতুটির দুই পাশের দেয়াল ভেঙ্গে গেছে। নিচের অংশে ফাটল ধরেছে সেতুটির দুই পাস ভেঙে যাওয়ায় ঝুঁকিপূর্ণ হয়ে দাঁড়িয়েছে। পারাপারে দূর্ভোগ পোহাতে হচ্ছে পথচারী ও এলাকাবাসীর। এই সেতু দিয়ে একসময় ভারী যান চলাচল করলেও বর্তমানে ঝুঁকিপূর্ণ হওয়ায় ভারী যান চলাচল বন্ধ রয়েছে। স্থানীয়রা জানান গত কয়েক বছর ধরে এই অবস্থার সৃষ্টি হলেও কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা নেয়নি। ফলে যে কোন সময় ঘটে যেতে পারে বড় ধরনের দুর্ঘটনা।

এ বিষয়ে রামগোপালপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জহিরুল ইসলাম জানান, এই দুটি সেতু ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। এ রাস্তা দিয়ে ভারী যান চলাচল করতে পারেনা। এতে এলাকাবাসী খুব বিপদে রয়েছে। এই দুটি সেতু নির্মাণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবী জানাচ্ছি।

এ বিষয়ে উপজেলা প্রকৌশলী আবু সালেহ মোঃ আব্দুল ওয়াহেদ জানান, বিষয়টি তার জানা নেই, তিনি কিছুই বলতে পারবে না। সার্ভেয়ার আতিয়ার রহমান জানান, এই দুটি সেতু নির্মাণে প্রস্তাব পাঠানো হয়েছে।

মো. হুমায়ুন কবির: গৌরীপুর প্রতিনিধি।

ad