patrika71 Logo
ঢাকাবুধবার , ১১ আগস্ট ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

চৌহালীতে স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে সিভিল সার্জন

পত্রিকা একাত্তর ডেস্ক
আগস্ট ১১, ২০২১ ১০:৫৫ অপরাহ্ণ
Link Copied!

ad

চৌহালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করছেন সিরাজগঞ্জ জেলার সিভিল সার্জন ডাঃ রামপদ রায় ।

বুধবার (১১ আগস্ট ) দুপুরের দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরিদর্শনে এসে স্বাস্থ্য কমপ্লেক্সের আকস্মিক পরিদর্শনে গিয়ে সেখানে উপস্থিত রোগীদের চিকিৎসার সার্বিক খোঁজখবর নেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সদ্বয়ের কর্তব্যরত চিকিৎসক-নার্সগণ সিভিল সার্জনের সাথে ছিলেন। এই সময় মেডিকেলের ওয়ার্ড, টয়লেট ও রোগীদের বেডসহ সবকিছু পরিদর্শন করে অপরিচ্ছন্ন মনে হওয়ায় মেডিকেলে কর্তব্যরত ডাক্তার, নার্স ও পরিষ্কার পরিচ্ছন্ন কর্মীদের ডেকে আরো বেশী পরিষ্কার পরিচ্ছন্ন রাখার তাগিদ দিয়েছেন।

অপরিচ্ছন্ন অবস্থায় বেড ও বিছানার ব্যাপারে উপস্থিত স্টাফদের হাসপাতাল সবসময় বেড বিছানা পরিস্কার পরিচ্ছন্ন রাখার নির্দেশ দেন তিনি ।

এ সময় সিভিল সার্জন সাংবাদিকদের দেয়া সাক্ষাৎকারে বলেন , স্থানীয় সাংসদ ও উপজেলা চেয়ারম্যান আলাদা একটা নজর আছে এই স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে। যখনই যে জিনিসের কথা বলেছি তিনি খুব দ্রুততম সময়ে সেটা দিয়ে দেন।

তিনি আরো বলেন, বর্তমানে কোভিড-১৯ এর এই সময়ে সরকার আজ থেকে থেকে গরীব রোগীদের জন্য করোনা টেষ্ট ফ্রি করে দিয়েছে। কোভিডের কারণে কিছু ডাক্তারদের দুর্গম চৌহালীতে ডিউটি করতে হচ্ছে। সেজন্য কিছু ডাক্তারের সল্পতা রয়েছে। নার্স ও সেবিকার স্বল্পতা রয়েছে। কিন্তুু মেডিকেলে যারা রয়েছে তাদেরকে সিভিল সার্জন অফিস থেকে সবসময় তদারকি করা হয়। তবে আমার একটা ম্যাসেজ হচ্ছে সাধারণ জনগণ যাতে পরিপূর্ণ সেবা পায়।

পূর্ণাঙ্গ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নির্মাণের বিষয় জানতে চাইলে তিনি বলেন, ভাঙ্গন রোধ হলেই খুব দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নির্মাণ হবে ৷ এদিকে চৌহালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এর চালকগুলো নিয়ে প্রশ্ন আছে তাদেরকে দ্রুত পরিবর্তন করে দেওয়া হবে। তবে চালক কম আছে আমাদের।

তিনি আরও বলেন, কোন অবস্থাতেই জনগণ চিকিৎসার জন্য এসে হয়রানী স্বীকার হলে সে রকম অভিযোগ পাওয়ার সাথে সাথেই তদন্ত করে ব্যবস্থা নেওয়া হচ্ছে। তিনি কোভিড থেকে রক্ষা পেতে সরকারের দেয়া সকল স্বাস্থ্য সেবা মেনে চলতে সবাইকে অনুরোধ জানান।এসময় চৌহালী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুল কাদের মিলন, মেডিকেল অফিসার রিফ্ফাত শারমীন রিসতা, উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার গিয়াস উদ্দিন, উপজেলা মেডিকেল অফিসার মোঃ হুমায়ুন ইসলাম সুমন,আবু জাফর ও ফজলুল হক প্রমুখ ৷

ad