patrika71 Logo
ঢাকামঙ্গলবার , ১০ আগস্ট ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

করোনার টীকা দেওয়া নিয়ে দলীয় ও স্বজনপ্রীতির অভিযোগ

পত্রিকা একাত্তর ডেক্স
আগস্ট ১০, ২০২১ ১০:০৮ পূর্বাহ্ণ
Link Copied!

ad

মাগুরা সদরের গোপালগ্রাম ইউনিয়ন ও মঘি ইউনিয়নে চেয়ারম্যান মেম্বাররা তাদের পছন্দ মত দলীয় লোকজনকে টীকা দিয়েছে বলে অভিযোগ করেছে সেখানকার টীকা না পাওয়া সাধারন মানুষেরা।

মাগুরা সদরের গোপালগ্রাম ইউপিতে সেখানকার চেয়ারম্যান জনাব নাজমুল হাসান রাজিবের সীল স্বাক্ষর ছাড়া অনলাইনে রেজিষ্ট্রেশন করা কাউকে টীকা দেওয়া হয়নি। কেন্দ্রে যারা টীকা দিচ্ছিলেন তারা চেয়ারম্যানের সীল স্বাক্ষর করা স্লিপ ছাড়া কাউকে টীকা দেননি।

এদিকে চেয়ারম্যান তার পছন্দ মত দলীয় লোকজনকে ও তার একান্ত পছন্দের লোক বাদে কাউকে স্লিপ দেননি বলে অভিযোগ করেছে সেখানের সাধারণ মানুষ গুলো।

অন্যদিকে মঘি ইউনিয়নের ১ ও ২নং ওর্য়াডের মেম্বারদের বিরুদ্ধে টীকা দেওয়া নিয়ে দলীয়করণের অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয় হাম্বল বিশ্বাস বলেন আমাদের ২ নং ওর্য়াডে মেম্বার আব্দুল হাকিম বলেছেন আওয়ামীলীগের লোজজন ছাড়া কেউ টীকা পাবে না,আগে আওয়ামীলীগের লোকজন টীকা নেওয়া শেষ হবে তারপর অন্য লোকজন পাবে।

মাগুরা ৮ আগষ্ট ৪টি উপজেলায় ৩৬টি ইউনিয়নে ১১৭ টি (বুথে) কেন্দ্রে ৩০হাজার করোনার টীকা দেওয়া হয়েছে। অন্য কেন্দ্র গুলোতেও রেজিষ্ট্রেশন করে টীকা নিতে না পেরে ক্ষোভ প্রকাশ করেন টীকা না পাওয়া মানুষেরা।

এ বিষয়ে মাগুরা সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা জনাব ইয়াসিন কবির বলেন,আমাদের প্রতিটি কেন্দ্রে ২০০ করে টিকা বরাদ্দ ছিল। বরাদ্দের অতিরিক্ত লোকসমাগম এড়াতে এই পদ্ধতি নেয়া হয়েছে যাতে করে সুষ্ঠুভাবে টিকা প্রদান সম্ভব হয়। এটি একটি স্ট্রাটিজি (কৌশল) এবং এ বিষয়ে উর্দ্ধতন মহল অবগত আছেন। পর্যায়ক্রমে সবাইকে টিকা কার্যক্রমের আওতায় নিয়ে আসা হবে।

ad