patrika71 Logo
ঢাকাশনিবার , ৭ আগস্ট ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

কাজী আনাস,ইসলামিক নাশিদ অঙ্গনে এক উদীয়মান নাম

পত্রিকা একাত্তর ডেস্ক
আগস্ট ৭, ২০২১ ১১:৪০ অপরাহ্ণ
Link Copied!

ad

কাজী আনাস ইসলামিক নাশিদ অঙ্গনে উদীয়মান একটি নাম। তার মৌলিক সংগীত ‘খেলাঘর’ ইসলামিক নাশিদ অঙ্গনে ব্যাপক সাড়া ফেলেছে। এছাড়াও তিনি গেয়েছেন ‘প্রশ্ন’, ‘পরের জায়গা পরের জমি’, ‘হেরা হতে হেলেদুলে’ ‘এলো খুশির ঈদ’, ‘হাসবি রাব্বি’, ‘কি হবে বেঁচে থেকে’, ‘ঐ চাঁদ সুরুজ’,, বাদলা দিন’, ‘রুহী’ সহ আরো অনেক ইসলামিক সংগীত।

কুমিল্লার দাউদকান্দিতে শৈশব ও কৈশোর কাটানো কাজী আনাসের ছোটবেলা থেকেই স্বপ্ন ছিল আন্তর্জাতিক মানের নাশিদশিল্পী হওয়া এবং সেই লক্ষ্য সামনে রেখেই তিনি এগিয়ে যাচ্ছেন। সম্প্রতি তার ইউটিউবে ‘অফিশিয়াল আর্টিস্ট ব্যাজ’ অর্জন তার লক্ষ্যকে আরো সামনে এগিয়ে নিল। গত রমজানে বাংলাদেশ টেলিভিশনে দুইটি সংগীত গেয়েছেন তিনি।

সালাহ্ উদ্দিন সিদ্দিকের লেখায় ও কাজী শাফায়াতের ডিরেকশনে কাজী আনাসের প্রথম মৌলিক নাশিদ ‘খেলাঘর’। এই নাশিদের মাধ্যমে একজন পাপী বান্দার আল্লাহর পথে ফিরে আসার একটি চমৎকার গল্প ফুটিয়ে তোলা হয়েছে। ইউটিউবের পাশাপাশি ‘খেলাঘর’ গানটি স্পটিফাই, আইটিউন, আমাজন মিউজিক ও অন্যান্য মিউজিক প্লাটফর্মে রিলিজ হয়েছে।

আধুনিক ইসলামিক নাশিদের অন্যতম কর্ণধার ইকবাল হোসেন জীবনের ‘প্রশ্ন’ নাশিদের কাভার করে ইসলামিক সংগীত প্রেমিদের মধ্যে কাজী আনাস ব্যাপক সাড়া ফেলেছেন। এমনকি ইকবাল হোসেন জীবন তাকে উৎসাহ প্রদান করেছেন। সম্প্রতি কাজী আনাস ইকবাল হোসেন জীবনের জন্মদিনে তার নাশিদগুলো নিয়ে একটি ম্যাশআপ বের করেন।

আবেগাপ্লুত হয়ে ইকবাল হোসেন জীবন লিখেন, “আজকের দিনে আমার জন্য সত্যিই স্পেশাল একটি গিফট। শুভকামনা থাকলো স্নেহের শিল্পী কাজী আনাসের জন্য। আমার বিশ্বাস কাজী আনাস একদিন ইসলামিক সংস্কৃতিতে এমন কিছু দিবে যা অনেক প্রতিষ্ঠিত শিল্পীরাও এখনো হয়তোবা দিতে পারেননি।”

কাজী আনাস সবসময় বিশ্বাস করেন, পৃথিবীর কোনকিছুই অসম্ভব নয়। কেউ যদি কোনকিছুর জন্য ধৈর্যসহকারে লেগে থাকেন, আল্লাহ’র ইচ্ছায় সফলতা আসবেই। তার উক্তি, “বিখ্যাত নয়, বিশ্বাসী হতে চাই”।

তিনি একাধারে নাশিদ আর্টিস্ট, ভয়েস আর্টিস্ট, সাউন্ড ডিজাইনার, গ্রাফিক্স ডিজাইনার। ২০১৮ সালে তিনি ‘কাজী রেকর্ডস’ নামে একটি রেকর্ড লেবেল প্রতিষ্ঠা করেছেন যার মাধ্যমে উদীয়মান নাশিদশিল্পীরা স্বল্পমূল্যে অডিও ও ভিডিও তৈরি করতে পারেন।

মোঃ হুমায়ুন কবির ,আমতলী (বরগুনা) প্রতিনিধি।

ad