patrika71 Logo
ঢাকাসোমবার , ১২ জুলাই ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. কবিতা
  10. করোনাভাইরাস
  11. কৃষি
  12. খেলাধুলা
  13. চাকরী
  14. জাতীয়
  15. টেকনোলজি
আজকের সর্বশেষ সবখবর

“পানি নিষ্কাশনে কোদাল হাতে এলাকাবাসী”

পত্রিকা একাত্তর ডেক্স
জুলাই ১২, ২০২১ ৫:২৪ অপরাহ্ণ
Link Copied!

অভয়নগরের নওয়াপাড়া পৌরসভার রানা ভাটা এলাকার পানিবন্দী ভুক্তভোগী এলাকাবাসী।

পানি নিষ্কাশনের উদ্দেশ্য কোদাল হাতে তুলে নিলেন অভয়নগরের নওয়াপাড়া পৌরসভার ৪ নং ওয়ার্ডের রানা ভাটা এলাকার পানিবন্দী ভুক্তভোগী এলাকাবাসী।
১২ জুলাই (সোমবার) সকালে রানা ভাটা এলাকায় গিয়ে দেখা যায় এলাকায় হাটু পানি হয়ে আছে তলিয়ে গেছে প্রায় ১০ বিঘা ফসলের মাঠ। এমন অবস্থায় চোখে পরে এলাকার রানা ভাটার মধ্যে কোদাল হাতে পানি অপসারণের ড্রেন খুরছেন এলাকার ছোট বড় প্রায় অর্ধশতাধিক লোক।
ড্রেন নির্মাণ কাজে নেতৃত্বদানকারী এলাকার মুরব্বি মোঃ জহির মোড়ল, মিনারুল ও পাখি জানায়, পূর্বে এই এলাকার বর্ষার পানি অপসারণের জন্য রানাভাটার মধ্যোদিয়ে একটা ড্রেন ছিল। সরকার পৌর এলাকায় ভাটা বন্ধের নির্দেশ দিলে ভাটাটা বন্ধ হয়ে যায়। এখন ভাটার জমি প্লট আবারে বিক্রির উদ্দেশ্য ড্রেনটি ভরাট করে দিয়েছে ভাটার মালিক মোকারব্বিন সাহেব। যার কারনে এ এলাকার বৃষ্টির পানি অপসারণের কোন জায়গা নাই।ফলে এলাকাটায় হাটু পানি জমে জনদূরভোগে পাশাপাশি ফসলেরও ক্ষতি হচ্ছে।
তারা আরও বলেন, ৪ নং ওয়ার্ড কাউন্সিল জিয়াউদ্দিন পলাশকে বিষয়টা জানানোর পরও কোন সমাধান না হওয়ায় আমরা বাধ্য হয়েই ভরাটকরা ড্রেনটা পুনরায় কাটছি।
এ বিষয়ে ওয়ার্ড কাউন্সিল জিয়াউদ্দিন পলাশ বলেন, জমির মালিল মোকারব্বিন সাহেবের সাথে আমি কথা বলেছি তিনি তার জমির উপর দিয়ে ড্রেনের জায়গা দিতে রাজি না। তবে পানি নিষ্কাশনের জন্য বিকল্প ব্যবস্থা নেওয়া হবে।

আঃজলিল
যশোর