patrika71 Logo
ঢাকামঙ্গলবার , ৬ জুলাই ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. কবিতা
  10. করোনাভাইরাস
  11. কৃষি
  12. খেলাধুলা
  13. চাকরী
  14. জাতীয়
  15. টেকনোলজি
আজকের সর্বশেষ সবখবর

১৯৩ জনকে ২ লাখ ২৮ হাজার টাকা জরিমানা

পত্রিকা একাত্তর ডেস্ক
জুলাই ৬, ২০২১ ১১:৪৯ অপরাহ্ণ
Link Copied!

কঠোর লকডাউনের পঞ্চমদিনে সরকারি বিধিনিষেধ অমান্য করায় কক্সবাজারে ১৯৩ জনকে ২ লাখ ২৮ হাজার ৮৮০ টাকা জরিমানা করা হয়েছে। এসময় মামলা করা হয়েছে ১৯৩টি। মঙ্গলবার (০৬ জুলাই) জেলার ৮টি উপজেলায় পৃথক পৃথক ২৯টি মোবাইল কোর্ট পরিচালনা করে এ জরিমানা আদায় করা হয়। সন্ধ্যায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার কাজী মাহমুদুর রহমান এসব তথ্য জানান।

তিনি বলেন, লকডাউনে সরকারের নির্দেশিত বিধিনিষেধ প্রয়োগ করতে জেলাজুড়ে দিনভর চেকপোস্ট, ভ্রাম্যমাণ আদালত ও টহল পরিচালনা করা হয়। এসময় বিনা কারণে ঘর থেকে বের হওয়ায় বিভিন্ন ব্যক্তিকে জরিমানা করা হয়।

মঙ্গলবার সকাল থেকে লকডাউন বাস্তবায়নে জেলাজুড়ে কঠোর অবস্থানে ছিল জেলা প্রশাসনের মোবাইল কোর্ট, সেনাবাহিনী, নৌ—বাহিনী, বিজিবি, র‌্যাব ও পুলিশ। সড়কে বিজিবি, সেনা সদস্যদের ও পুলিশী তৎপরতা ছিল চোখে পড়ার মতো। শহরের বাজারঘাটা, পান বাজার সড়ক, বড় বাজারসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে সাধারণ মানুষকে সচেতন ও সতর্ক করেন জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ ও পুলিশ সুপার মো. হাসানুজ্জামান।

এসময় রাস্তায় সাধারণ মানুষের চলাচল ছিল কম। রিকসা, মোটরসাইকেল ও পণ্যবাহী গাড়ি ছাড়া সড়কে অন্য কোন যানবাহন চলাচল করেনি। জরুরী পণ্যবাহী গাড়ি চলেছে প্রমাণপত্র দেখিয়ে। জরুরি সেবার সাথে জড়িতরা সুনির্দিষ্ট পরিচয়পত্র দেখিয়ে পার পেয়েছে। যারা প্রমাণপত্র দেখাতে পারেনি তাদের উল্টো ফেরত পাঠানো হয়েছে। বিনা প্রয়োজনে যারা রাস্তায় বের হয়েছে তাদের সতর্ক করার পাশাপাশি অনেককে জরিমানা গুণতে হয়েছ।

জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ ও পুলিশ সুপার মো. হাসানুজ্জামান বলেন, আমরা চেষ্টা করছি জনসাধারণকে সচেতন করতে। যারা একেবারে লকডাউনের বিধিনিষেধ এর তোয়াক্কা করছেনা তাদেরকে শাস্তি দেয়া হচ্ছে। তারা আরো বলেন, সবার সমন্বিত প্রচেষ্টায় লকডাউন বাস্তবায়ন হলে সবাই নিরাপদ থাকবে । এ জন্য তারা সকলের সহযোগিতা কামনা করেন।

এফ.করিম,উখিয়া, কক্সবাজার প্রতিনিধি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।