patrika71 Logo
ঢাকামঙ্গলবার , ৬ জুলাই ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

কেরানীগঞ্জের সবচেয়ে ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ব্যবসায়ীরা

পত্রিকা একাত্তর ডেক্স
জুলাই ৬, ২০২১ ৭:০০ অপরাহ্ণ
Link Copied!

ad

করোনা ভাইরাস সংক্রমণ রোধে সারাদেশে পহেলা জুলাই থেকে কঠোর লকডাউন চলছে। কঠোর লকডাউনের সময় সকল অফিস-আদালত দোকানপাট বন্ধ রাখতে হবে। গতবছর লকডাউনে ক্ষুদ্র ব্যবসায়ীরা বিশাল ক্ষতি সম্মুখীন হয়েছে। পাইকারি ব্যবসা বন্ধ থাকায় খুচরা বাজারেও এর বিরাট প্রভাব পড়েছে। ঈদুল আজহাকে সামনে রেখে অনেক ব্যবসায়ী ক্ষুদ্রঋণ জমি বন্ধক অথবা ধারদেনা করে ব্যবসায় বিনিয়োগ করেছে তারা।

কিন্তু কঠোর লকডাউন এর দোকান বন্ধ থাকায় বিপদে পড়েছে ক্ষুদ্র ব্যবসায়ীরা। ব্যাংক ঋণ সময়মতো পরিশোধ করতে হবে। কোথা থেকে দেবে এই টাকা। সেই চিন্তায় তিন রাত কাটাচ্ছে অনেক ক্ষুদ্র ব্যবসায়ী। ব্যবসা বন্ধ থাকায় বন্ধ থাকছে তাদের সকলের আয়ের পথ। এত করে বিপাকে পড়ছে কতগুলো পরিবার। ঈদের সময় বেচাকেনা ভালো হওয়ার আশা। কিন্তু করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় কঠোর লকডাউনে।

ক্ষুদ্র ব্যবসায়ী সাব্বির আহমেদ বলেন আমাদের মত অনেক ছোটখাটো ক্ষুদ্র ব্যবসায়ী করোনা ভাইরাসের কারণে লকডাউন হওয়ায় অনেকে পথে বসেছে। সামনে ঈদুল আযহায় যদি আমাদের ব্যবসা করা একটু সুযোগ দেয় তাহলে আমরা অনেকটা ক্ষতি পুষিয়ে উঠতে পারবো। আমরা সকলেই ঈদুল আজহায় স্বাস্থ্যবিধি মেনে এবং মাক্স পরিধান করে ব্যবসা পরিচালনা করতে পারলে অনেকটা ক্ষতি পুষিয়ে উঠতে পারবে বলে তিনি আশা করেন।

শিপন উদ্দিন : কেরানীগঞ্জ

ad