patrika71 Logo
ঢাকাশুক্রবার , ২ জুলাই ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. কবিতা
  10. করোনাভাইরাস
  11. কৃষি
  12. খেলাধুলা
  13. চাকরী
  14. জাতীয়
  15. টেকনোলজি
আজকের সর্বশেষ সবখবর

উখিয়ায় পালিত হচ্ছে কঠোর লকডাউন

পত্রিকা একাত্তর ডেক্স
জুলাই ২, ২০২১ ১১:০৬ অপরাহ্ণ
Link Copied!

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সারাদেশর ন্যায় উখিয়ায় ও পালিত হচ্ছে কঠোর লকডাউন।

আজ শুক্রবার (২জুলাই) সরেজমিনে উখিয়ার বিভিন্ন ষ্টেশন ও উখিয়া টেকনাফ হাইওয়ে সড়কের বিভিন্ন জায়গা পরিদর্শন করে যানবাহন চলাচল ও সাধারণ লোকজনের অযথা ঘুরাফিরা খুবই কম দেখা যায়। পুলিশ, বিডিআর ও সেনাবাহিনীর তৎপরতা ছিল চোখে পরার মত। সড়কে একটু পর পর ব্যারিকেড দেওয়া হয়েছে। সেখানে রাস্তায় চলাচলকারী যানবাহনকে থামিয়ে দিতে দেখা গেছে।

সরেজমিনে, সোনার পাড়া বাজার,উখিয়া সদর,কোট বাজার স্টেশন, মরিচ্যা, কুতুপালং, বালুখালী, থাইংখালী,পালংখালীসহ গ্রামগঞ্জের দোকান পাট ও ঘুরে দেখা যায় কঠোর লকডাউন পালিত হচ্ছে। পাশাপাশি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহীনি নিয়মিত টহল দিতেও দেখা গেছে। ঘর থেকে কেউ বের হলে প্রশাসনের জেরার মুখে পড়তেছে। পুলিশ তাদের বাড়িতে অবস্থান করতে বিভিন্ন পরামর্শ দিচ্ছেন। জরুরি প্রয়োজনীয় গাড়ি এবং লকডাউন আওতার বাইরে রয়েছে এমন যানবাহন ছাড়া সকাল ৬টার পর থেকে অন্য কোনো যানবাহনই চলতে দেওয়া হচ্ছে না। প্রয়োজন ছাড়া কাউকে ঘর থেকে বের না হওয়ার আহ্বান করেন প্রশাসনিক কর্মকর্তা

উল্লেখ্য যে, গত বুধবার (৩০ জুন) কঠোর লকডাউন ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করে সরকার। মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এই প্রজ্ঞাপন জারি করা হয়।

এতে বলা হয়, জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের হওয়া যাবে না। খোলা স্থানে কাঁচাবাজার এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যদি কেনা-বেচা করা যাবে ৫ ঘণ্টা।

এফ.করিম, উখিয়া : কক্সবাজার থেকে।