patrika71 Logo
ঢাকাশুক্রবার , ২ জুলাই ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. কবিতা
  10. করোনাভাইরাস
  11. কৃষি
  12. খেলাধুলা
  13. চাকরী
  14. জাতীয়
  15. টেকনোলজি
আজকের সর্বশেষ সবখবর

এ কেমন নেশা! শুধু কেরোসিনের গন্ধ শুঁকে বেঁচে আছে

পত্রিকা একাত্তর ডেক্স
জুলাই ২, ২০২১ ৬:৫৪ অপরাহ্ণ
Link Copied!

জন্মের পর থেকে যখন নিজের বোধ শক্তি জাগ্রত হয় তখন থেকে শুধু কেরোসিনের গন্ধ শুঁকে প্রায় ৩৩ বছর ধরে বেঁচে আছে বিশ্বনাথের আব্দুর রহিম। কেরোসিনের গন্ধ প্রতি ১০/১৫ মিনিট পর পর না নিলে অজ্ঞান হয়ে পড়ে আব্দুর রহিম।

তাই কেরোসিন ভর্তি একটি ড্রাম তার জীবনের নিত্যসাথী। কিছুক্ষণ পর পর সাথে থাকা ড্রামটির মুখে মুখ লাগিয়ে গন্ধ শুঁকতে হয় তাকে। নতুবা তার সকল কাজকর্ম থেমে থাকে। কেরোসিনের গন্ধ আবার তাকে ফিরে দেয় অন্য দশজনের মতো স্বাভাবিক জীবনে। সিলেটের বিশ্বনাথ উপজেলার খাজাঞ্চি ইউনিয়নের আমের গাঁও গ্রামের মৃত ছিদ্দিক আলীর ৩য় ছেলে ৩৭/৩৮ বছরের আব্দুর রহিম।

তার বোধশক্তি হওয়ার পর একদিন সে কেরোসিনের গন্ধ শুঁকে এবং সেদিন থেকে কেরোসিনের গন্ধের প্রতি তার আকর্ষণ বেড়ে যায়।সেই থেকে কেরোসিনের গন্ধ শুঁকা তার নেশায় পরিনত হয়। বর্তমানে কেরোসিন ভর্তি একটি ড্রাম তার সাথে থাকে সব সময়। হাটে- মাঠে কাজকর্মে, আত্মীয় স্বজনের বাড়িতে বেড়াতে গেলে এমনকি ঘুমাতে গেলেও তার পাশে থাকে ড্রামটি সযত্নে। এ ব্যাপারে মা ভাই বোন বন্ধু বান্ধব আত্মীয় স্বজন অনেক প্রকার বাধা প্রদান করেছেন প্রথম প্রথম।

বর্তমানে এখন আর কেউ তাকে বাধা দেন না। কেরোসিন গন্ধবিহীন অবস্থায় সে প্রায় পাগল হয়ে যায়। এ বিচিত্র নেশা থেকে পরিত্রাণের ব্যাকুল আকুতি রয়েছে আব্দুর রহিমের। পরিবারের আর্থিক অস্বচ্ছলতা থাকার কারণে সে উন্নত চিকিৎসা করাতে পারছেনা। তার আক্ষেপ একটাই, কবে সে এই বিচিত্র নেশা থেকে মুক্তি পাবে।

সমুজ আহমদ সায়মন-

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।