patrika71 Logo
ঢাকাশুক্রবার , ২ জুলাই ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সর্বাত্মক কঠোর লকডাউনের প্রথম দিন!

পত্রিকা একাত্তর ডেক্স
জুলাই ২, ২০২১ ৫:০৫ অপরাহ্ণ
Link Copied!

ad

সরকার ঘোষিত সর্বাত্মক কঠোর লকডাউন এর প্রথম দিনে বরিশাল জেলার আগৈলঝাড়ার বিভিন্ন এলাকায় কঠোর ভাবে পালিত হচ্ছে। সরেজমিনে আগৈলঝাড়ার দাশেরহাট, নিমতলা, গৈলা বাজার, আগৈলঝাড়া স্টান্ড ঘুরে দেখা যায় প্রায় সব দোকানপাট বন্ধ ছিল। নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি ওষুধের দোকান, কাঁচা বাজার ব্যতীত সমস্ত দোকানপাট বন্ধ রয়েছে।

বন্ধ রয়েছে সমস্ত যানবাহন। তবে ব্যতিক্রম কাঁচা বাজার ও মাছ বাজার। সরেজমিনে দেখা যায় বিভিন্ন কাঁচাবাজারে একই অবস্থা। নেই স্বাস্থ্যবিধি নেই সামাজিক দূরত্ব। মাক্স পড়ার প্রবণতা লক্ষ করা যায়নি। তবে কঠোর লকডাউনে বিভিন্ন স্থানের দোকানপাট বন্ধ আছে। একই ধারাবাহিকতায় গৌরনদী উপজেলার বিভিন্ন স্থানে একই অবস্থা। অন্যান্য সময়ের লকডাউন এর চাইতে এবারে লকডাউন এর কিছুটা ব্যতিক্রম লক্ষ্য করা গেছে। সড়ক-মহাসড়কে অন্য অন্য যানবাহনের নেয় অটো ও মাহেন্দ্র বন্ধ রয়েছে। যাহা আগের লকডাউনে লক্ষ্য করা যায়নি।

সর্বাত্মক কঠোর লকডাউন এর প্রথম দিনে উপজেলা নির্বাহি অফিসার তথা নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব আবুল হাসেম সাহেবের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত আগৈলঝাড়ার বিভিন্ন স্থানে পরিদর্শন করেন।লোকদের মাস্ক ব্যবহারে উৎসাহিতকরণ, সামাজিক দূরত্ব বজায় রেখে চলাফেরা, জরুরী প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের না হওয়া এবং মাস্ক ব্যতীত কেউ যাতে কোন প্রকার সেবা না পায় সেটি নিশ্চিত করার জন্য বিভিন্ন দোকান মালিক ও ব্যবসায়ীদের নির্দেশনা প্রদান করা হয়।

ভ্রাম্যমান আদালতের সাথে উপস্থিত ছিলেন পেশকার মোঃ সিদ্দিকুর রহমান আগৈলঝাড়া থানা ওসি তদন্ত মাজহারুল ইসলাম সুমন , থানা পুলিশ সদস্য, আনসার সদস্য। স্থানীয় সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন আগৈলঝাড়া প্রেসক্লাবের সভাপতি সরদার হারুন রানা ও তপন বসু আগৈলঝাড়া উপজেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি জনাব সাইফুল মৃধা ও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

ad