patrika71 Logo
ঢাকাশুক্রবার , ২ জুলাই ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ঝালকাঠিতে স্বাস্থ্যবিধি মানাতে কঠোর অবস্থানে প্রশাসন

পত্রিকা একাত্তর ডেক্স
জুলাই ২, ২০২১ ১০:৩৯ পূর্বাহ্ণ
Link Copied!

ad

ঝালকাঠিতে গত ২৪ ঘন্টায় নতুন করে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ২১ জন।এদিকে সরকারের নির্দেশ মানাতে ২৮ ও ২৯ জুন সকাল থেকে মাঠে নেমেছে ঝালকাঠি জেলা ও সকল উপজেলা প্রশাসন। জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্টেটরা ভ্রাম্যমান আদালত বসিয়ে জরিমানা করছেন স্বাস্থ্যবিধি না মানা ব্যক্তিদের।

কিন্তু প্রশাসনের কর্মকর্তারা স্থান ত্যাগ করলেই রাস্তাঘাটে ভিড় জমাচ্ছে এখানকার সাধারণ মানুষ। জেলা প্রশাসক কার্যালয়ের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) ও নির্বাহী ম্যাজিষ্টেট আহম্মেদ হাছান বলেন, করোনা ভাইরাসের সংক্রমন এড়াতে জনগনকে স্বাস্থ্যবিধি মানাতে আমরা জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশে যথাসাধ্য চেষ্টা চালিয়ে যাচ্ছি”।করোনা সংক্রমন নিয়ন্ত্রনে সকাল থেকে ঝালকাঠির রাজাপুর, নলছিটি ও কাঠালিয়ায় মাঠে নেমেছে উপজেলা প্রশাসন।

রাজাপুর উপজেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১৮ জন। যা গত কয়েক দিনের তুলনায় অনেক বেশী।

রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোক্তার হোসেন বলেন, “জনগনকে স্বাস্থ্যবিধি মানাতে আমরা জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশে যথাসাধ্য চেষ্টা চালিয়ে যাচ্ছি”।

কাঠালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সুফল চন্দ্র গোলদার বলেন, জরিমানা করেও জনগনকে ঘরমুখী করা যাচ্ছেনা।

নলছিটি উপজেলা নির্বাহী অফিসার রুম্পা সিকদার বলেন, “করোনা পরিস্থিতিতে জনসচেতনতা বৃদ্ধিতে মাইকিং করাচ্ছি, মাস্ক বিতরণ করছি ও স্বাস্থ্যবিধি মানাতে মোবাইল কোর্ট পরিচালনা সহ সরকার নির্দেশিত যাবতীয় কর্মকান্ড ডিসি মহোদয়ের নির্দেশে করে যাচ্ছি”

বাজারে আসা আবুবক্কর বলেন, বৃহস্পতিবার থেকে সেনাবাহিনী নামবে, তাই আগামী ১ সপ্তাহের বাজার করতে বের হয়েছি। জেসমিন আক্তার বলেন, মাসের শুরুতে লগডাউ হবে, তাই আগাম বাজার করার জন্য বের হয়েছি। মুদি দোকানী সজীব হাওলাদার বলেন, কাষ্টমারদের দুরত্ব বজায় রাখতে দোকানের সামনে ৩ ফিট দুরত্ব রেখে রং করে দিয়েছি, তাতেও যদি কাষ্টমাররা ভিড় জমায় আমাদের কি করার আছে।

ঝালকাঠি সদরের ট্রাফিক পুলিশের সার্জেন্ট আব্দুল্লাহ আল মেহেদী বলেন, আমাদের উর্ধ্বতন কর্মকর্তার নির্দেশে শহরের যেসকল এলকায় মানুষের চলাচল বেশি, সেসব এলাকায় মাইকিং করে জনসচেতনতা সৃষ্টি করছি এবং রিক্সা, অটো এবং মোটর সাইকেলে অতিরিক্ত লোক থাকলে আইনগত ব্যাবস্থা নিচ্ছি। মাক্স না থাকলে সচেতন করছি।

ad