patrika71 Logo
ঢাকাশুক্রবার , ২ জুলাই ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ফকিরের ভিটাবাড়ি জবর দখল পূর্বক মিথ্যা মামলা

পত্রিকা একাত্তর ডেক্স
জুলাই ২, ২০২১ ৯:১৬ পূর্বাহ্ণ
Link Copied!

ad

কক্সবাজার মহেশখালী কালারামারছড়া ইউনিয়নের ৮০উর্দ্ধে এক ফকিরের ভিটাবাড়ীর জমি দখলের অভিযোগ উঠেছে। এঘটনায় ন্যায় বিচার পাওয়ার আশায় আদালতের আশ্রায় গ্রহন করেও তার বসতভিটা ফিরে পাবে দূরের কথা মিথ্যা মামলায় ফাঁসিয়ে দেওয়া হয়েছে এমনকি মামলার নোটিশ টাকা লেনদেনের মাধ্যমে গায়েব করা হয়েছে ২৮ শে জুন নুর কবিরের প্রতিবন্ধী মেজো ছেলে আদালতে জামিন চাইতে গেলে ড্রাইভার সালেহ আহমদ (উরুফে সন্ত্রাসী সালামত্ত) মোটা অংকের টাকা দিয়ে তাকে গ্রেফতার করানো হয়েছে।

ঐ মিথ্যা মামলার আসামি ৮০ ঊর্ধ্বে নুর কবির ও তার চতুর্থ মেয়ে অষ্টম শ্রেণীর ছাত্রী রিনা আক্তার ও ষষ্ঠ শ্রেণির ছাত্রী জান্নাতারা এবং তার ছোট্ট ছেলে পঞ্চম শ্রেণীর ছাত্র মনিয়া বিজ্ঞ আদালত মিথ্যা মামলা প্রমাণিত হ‌ওয়ায় তাদের জামিন দিয়েছে। ঘটনাটি ঘটেছে মহেশখালী উপজেলার কালারমারছড়া ইউনিয়নের ঝাপুয়া গ্রামে।

নুর কবির জানান তার বর্তমান ভিটেবাড়িতে প্রায় সত্তর বছর উর্ধ্বে বসবাস করে আসছে। এরইমধ‍্যে বছর দুই এক আগে সন্ত্রাসী সালেহ আহমদ তার পার্শবর্তী একটি ছোট জমি ক্রয় করে সেখানে ঘর নির্মাণ করে এবং বসবাস করে আসছে। হঠাৎ মাস দুই এক ধরে সালেহ আহমদের নজর পড়ে অসহায় নুর কবিরের ভিটেবাড়ির উপর। এরপর বিগত ২৫ ই ফেব্রুয়ারি সে নুর কবিরের ভিটেবাড়ি দখলের চেষ্টা চালালে নুর কবির ইউনিয়নের ০৫ নং ওয়ার্ডের ইউপি সদস্য ইয়াছিন আরাফাতের শরণাপন্ন হয়।

কিন্তু সালেহ আহমদ উপযুক্ত কাগজ দেখাতে না পারায় ইউপি সদস্যের সামনে ক্ষিপ্ত হয়ে উল্টো নুর কবিরকে মারধর করে। এরপর গত ১৪ ই মার্চ দরিদ্র নুর কবির মহেশখালী থানার এ এস আই আব্দুর রবের শরণাপন্ন হয়ে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করলেও কোনো পদক্ষেপ নেয়নি তিনি। বরং সন্ত্রাসী সালেহ আহমদ নিয়মিত তাদের মারধর করে এবং তার মেয়েদের কে ধর্ষণ করতে চেষ্টা চালিয়েছে এবং নিয়মিত রাস্তা ঘাটে তাদের মারধর করে আসছে এমনকি তাদের নল কুপ কেড়ে নিয়েছে এ ব্যপারে মহেশখালী থানায় বার বার অবহিত করলেও কোন সাড়া না পেয়ে এক প্রকার গৃহ বন্দি অবস্থায় রয়েছে ।

এলাকাবাসী জানান নুর কবির একজন ফকির এবং শান্ত সৃষ্ট সৎ লোক। সালেহ আহমদ এলাকার একজন চিহ্নিত সন্ত্রাসী ও ভূমিদস্যু।

সন্ত্রাসী সালেহ আহমদ ঐ এলাকার চিহ্নিত সন্ত্রাসীদের দিয়ে নিয়মিত নুর কবির কে মারধর করে আসছে সন্ত্রাসী সালেহ আহমদ। এমনকি সালেহ আহমদ এর বিরুদ্ধে এর আগে অনেক জমি সরকারী খাস জমী দখল ও ইয়াবা বিক্রির অভিযোগ আছে। এদিকে নুর কবির প্রাণে বাঁচতে ওসি মহাদয় ও জেলা প্রশাসক হস্তক্ষেপ কামনা করেছেন।

ad