patrika71 Logo
ঢাকাবুধবার , ১৬ জুন ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. কবিতা
  10. করোনাভাইরাস
  11. কৃষি
  12. খেলাধুলা
  13. চাকরী
  14. জাতীয়
  15. টেকনোলজি
আজকের সর্বশেষ সবখবর

কুড়িগ্রাম পৌরসভায় ৩টি ওয়ার্ডে লকডাউন

পত্রিকা একাত্তর ডেক্স
জুন ১৬, ২০২১ ২:৪৩ অপরাহ্ণ
Link Copied!

মোঃ নাসিরুল ইসলাম : কুড়িগ্রাম পৌরসভার ৩টি ওয়ার্ডে করোনা ভাইরাসের উচ্চ ঝুঁকির প্রকোপ বৃদ্ধি পাওয়ায় সোমবার সন্ধ্যা ৬টা থেকে আগামি ২১জুন পর্যন্ত এক সপ্তাহের জন্য বিধি নিষেধ আরোপ করা হয়েছে। এসময় গুরুত্বপূর্ণ এই এলাকাগুলোতে যানচলাচলে বিশেষ বিধি নিষেধ আরোপ করে মূল সড়কে বাঁশ দিয়ে বেড়িকেট দেয়া হয়।

জেলা প্রশাসনের এই বিধি নিষেধ আপাতত: পৌরসভার ৩টি ওয়ার্ডের ৩১টি পাড়ায় কার্যকর থাকবে। পরিস্থিতির উন্নতি না হলে পরবর্তীতে জেলা করোনা কমিটি লক ডাউনের বিষয়ে সিদ্ধান্ত জানাবে বলে পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা সাংবাদিকদের জানিয়েছেন।

বিধি নিষেধ আরোপকালিন সময়ে জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনাকালিন পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরাসহ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. সুজাউদ্দৌলা, অতিরিক্ত পুলিশ সুপার রুহুল আমিন, অতিরিক্ত পুলিশ সুপার কল্লোল দত্ত, সদর থানার অফিসার ইনচার্জ খান মো.শাহরিয়ার, কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি এডভোকেট আহসান হাবীব নীলুসহ জেলা প্রশাসন ও পুলিশ বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এদিকে সোমবার বিকেলে জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম এক প্রজ্ঞাপনের মাধ্যমে কুড়িগ্রাম পৌরসভার ২, ৩ ও ৭নং ওয়ার্ডে বিশেষ বিধি নিষেধ আরোপের কথা জানান। বিধি নিষেধ চলাকালিন সময়ে শহরের দাদামোড়, পৌরবাজার, হাসপাতালপাড়া ও জিয়াবাজারের মূল প্রবেশ পথ দিয়ে যানচলাচল বন্ধ থাকবে এবং কেনাকাটায় স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলতে হবে। এছাড়াও হাটবাজারগুলোতে খাদ্য দ্রব্য পরিবহণে ব্যবহ্নত যানবাহন রাত ১০টার পর থেকে সকাল ৭টা পর্যন্ত সুবিধাজনক সময়ে আনলোড করতে পারবে।

এসময় জরুরী যানবাহন ফায়ার সার্ভিস, এ্যাম্বুলেন্স, বিদ্যুৎ ও সরকারি কাজে নিযুক্ত গাড়ি, ঔষধের দোকান এ আদেশের আওতা বহির্ভূত তাকবে। সামাজিক অনুষ্ঠানসহ সকল ধরণের গণজমায়েত বন্ধ থাকবে। কুড়িগ্রাম পৌরসভায় সকল ধরণের যানবাহন আসন সংখ্যার অর্ধেক যাত্রী নিয়ে স্বাস্থ্যবিধি মেনে চলাচল করতে পারবে।

জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম জানান, গত এক সপ্তাহে পৌরসভায় ৪৮জন করোনা রোগী সনাক্ত হয়েছে। এরমধ্যে ২, ৩ ও ৭নং ওয়ার্ডে আক্রান্তের সংখ্যা ৩৬জন। দুই নং ওয়ার্ডে ৫জন, তিন নং ওয়ার্ডে ১০জন এবং ৭নং ওয়ার্ডে ২১জন।

পৌর মেয়র কাজিউল ইসলাম জানান, দুই নং ওয়ার্ডে ১০টি পাড়া, তিন নং ওয়ার্ডে ১৩টি পাড়া এবং ৭নং ওয়ার্ডে ৮টি পাড়সহ মোট ৩১টি পাড়া রয়েছে। এরমধ্যে ২নং-এ পুরাতন পোস্ট অফিস পাড়া, মোল্লাপাড়া, খানপাড়া, নয়াগ্রাম, গুয়াতিপাড়া, মরাকাটা, মুন্সিপাড়া, ডিপুপাড়া, হোসেন খান পাড়া ও পুরাতন হাসপাতাল পাড়া। ৩নং ওয়ার্ডের পাড়াগুলো হচ্ছে, মিস্ত্রিপাড়া, ঘোষপাড়া, গোড়স্থানপাড়া, সবুজপাড়া, কাপড়পট্টি পাড়া, পুরাতন পশুর মোড়, বৈশ্যপাড়া, জিয়াবাজার, চৌধুরীপাড়া, কালিবাড়ি, ব্যাপারী পাড়া, জিয়াবাজার ও ঈদগাহ পাড়া। ৭নং ওয়ার্ডের পাড়াগুলো হচ্ছে, হাসপাতালপাড়া, কলেজপাড়া, তাঁতিপাড়া, উত্তর কামার পাড়া, পাইকপাড়া, করিমের খামার, পূর্ব মুন্সিপাড়া ও দক্ষিন কামার পাড়া।