patrika71 Logo
ঢাকামঙ্গলবার , ১৫ জুন ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. কবিতা
  10. করোনাভাইরাস
  11. কৃষি
  12. খেলাধুলা
  13. চাকরী
  14. জাতীয়
  15. টেকনোলজি
আজকের সর্বশেষ সবখবর

উলিপুরে তিস্তা নদী ভাঙ্গন পরিদর্শন

পত্রিকা একাত্তর ডেক্স
জুন ১৫, ২০২১ ১২:১২ অপরাহ্ণ
Link Copied!

মোঃ নাসিরুল ইসলাম : কুড়িগ্রামের উলিপুরে পানি উন্নয়ন বোর্ডের উত্তরাঞ্চলের প্রধান প্রকৌশলী জ্যোতি প্রসাদ ঘোষ তিস্তা নদী ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করেছেন।সোমবার (১৪ জুন) দুপুরে উপজেলায় তিস্তা নদী বেষ্টিত কয়েকটি এলাকা পরিদর্শন করেন।

এসময় তিনি উপজেলার গুনাইগাছ ইউনিয়নের নাগড়াকুড়া টি বাঁধ,বজরা ইউনিয়নের পশ্চিম বজরাঘাট ও কাশিম বাজার এলাকা পরিদর্শন করেন।

এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের রংপুর পওর সার্কেল -১ তত্ত্বাবধায়ক প্রকৌশলী আব্দুস শহীদ, কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আরিফুল ইসলাম, উপ-সহকারী প্রকৌশলী নজরুল ইসলাম, কুড়িগ্রাম তিস্তা নদী রক্ষা কমিটির সভাপতি ভারপ্রাপ্ত অধ্যক্ষ জাহাঙ্গীর আলম সরদার।

পরিদর্শনকালে পাউবোর উত্তরাঞ্চলের প্রধান প্রকৌশলী জ্যোতি প্রসাদ ঘোষ সাংবাদিকদের বলেন, তিস্তা নদীর ভাঙন রোধে আমরা ইতোমধ্যে বেশ কিছু জরুরী প্রকল্প হাতে নিয়েছি। কাশিমবাজার এলাকায় জিও ব্যাগ ডাম্পিংয়ের কাজ শুরু হয়েছে। ভাঙন রোধে দ্রুত স্থায়ী প্রকল্পের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ারও আশ্বাস দেন তিনি।

উল্লেখ্য, ব্রহ্মপুত্র ও তিস্তা নদীর ভাঙন অব্যাহত রয়েছে। গত এক মাসের ব্যবধানে তিস্তা নদীর ভাঙনে উপজেলার চর বজরা, পশ্চিম বজরা, পূর্ব বজরা, গোড়াইপিয়ার, থেতরাই পাকার মাথা, নাগড়াকুড়া টি-বাঁধ ও ব্রহ্মপুত্র নদের বালাডোবা, উত্তর বালাডোবা, ভোগলের কুঠি ও সীমান্তবর্তি সুন্দরগঞ্জ উপজেলার লকিয়ার পাড়, কাশিম বাজার এলাকার প্রায় ৫ শতাধিক বসত ভিটা নদী গর্ভে বিলীন হয়ে গেছে। ভাঙন আতংকে রয়েছে আশপাশের গ্রামের মানুষজন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।