patrika71 Logo
ঢাকাসোমবার , ৬ সেপ্টেম্বর ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

তিতাসে ব্যবসায়ীকের দখলে স্কুলের খেলার মাঠ

পত্রিকা একাত্তর ডেস্ক
সেপ্টেম্বর ৬, ২০২১ ১০:৪২ অপরাহ্ণ
Link Copied!

ad

কুমিল্লার তিতাস উপজেলায় ব্যবসা ও সংস্কার কাজের নামে কয়েকজন ব্যবসায়ীর বিরুদ্ধে মাছিমপুর আর আর ইনস্টিটিউশনের খেলার মাঠ দখলের অভিযোগ উঠেছে। স্কুলের মাঠ দখল করে নির্মাণসামগ্রী রেখে খেলার মাঠের ক্ষতি সাধন করছে মেসার্স সরকার ট্রেডার্স সহ আরও কয়েকটি ব্যবসায়ী প্রতিষ্ঠান।

এবিষয়ে স্কুল কর্তৃপক্ষ সরকার ট্রেডার্স এর মালিক রিপন সরকার কে একাধিক বার বলার পরও বার বার সময় নিলেও কিন্তু মালামল সরাচ্ছে না। স্কুল কর্তৃপক্ষ এর নীরবতায় স্থানীয়দের মাঝে ক্ষোভ বিরাজ করছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ইট,পাথর,বালু,বাঁশ, পিকআপ ও ভ্যান রেখে মাঠের উত্তর অংশটি দখল করে রেখেছে স্যবসায়ীরা।

বর্তমানে বর্ষাকাল থাকায় এই এলাকার একমাত্র খেলার মাঠ এটি। কিন্তু মাঠটি দখল করে খেলাধুলার বিঘ্ন ঘটাচ্ছে এসব স্বার্থান্বেষী মহল। এই বিষয়ে মেসার্স সরকার ট্রেডার্সের মালিক রিপন সরকারকে প্রশ্ন করা হলে, তিনি অনেকটা ধমকের সুরে বলে, আমি বালি, পাথর সরিয়ে নিব খুব শীঘ্রই। সে আরো বলে স্থানীয় দুইজন জনপ্রতিনিধি ও একজন প্রভাবশালী নেতা তার আত্মীয়।

প্রায় ৮ মাস যাবত সে স্কুলের মাঠ দখল করে রেখেছে। বিষয়টি নিয়ে স্কুলের প্রধান শিক্ষক মাহফুজুর রহমান চৌধুরী বলেন, রাস্তার কাজের জন্য ২ মাস মালগুলো রাখবে মৌখিক অনুমতি নিয়ে রেখেছিল কিন্তু অনেক বার সময় নিয়েও বালু,পাথর সরাচ্ছে না। এইদিকে খেলার মাঠে ইট, কংকর ও বালির স্তূপ করে রেখে মাঠের ব্যাপক ক্ষতি করছে।

ক্রিকেটার সাদ্দাম ও ফুটবলার সালমান বলেন, মাঠ ইট-বালুতে ডাকা পড়ে থাকার কারণে খেলোয়াড়দের খেলা চালিয়ে নিয়ে যেতে সমস্যা হচ্ছে। অনেকের পা কেটে রক্ত বের হয়, আবার অনেকের পা মচকে গিয়ে বিচানায়। বিষয়টি আমরা অনেক বার স্কুল কর্তৃপক্ষকে জানিয়েছি। কিন্তু কোন কিন্তু কোন প্রতিকার পাচ্ছিনা। মাঠে কুমিল্লা ২ আসনের সংসদ সদস্য সেলিমা আহমাদ মেরী’র নির্দেশ সম্বলিত সাইনবোর্ড লাগানো রয়েছে, যাতে মাঠে কেউ ইট, বালু, পাথরের গাড়ি রেখে মাঠের সৌন্দর্য নষ্ট করা না হয়। কিন্তু এই নির্দেশ কেউ মানছে না।

খেলার মাঠের সংস্কার কাজের জন্য মাছিমপুর আর আর ইনস্টিটিউশনের সাবেক সভাপতি ও স্থানীয় সাংসদ সেলিমা আহমাদ মেরী ৫০ হাজার টাকার বরাদ্দ দিয়েছে, এই মাঠের অস্থায়ী পশুর হাটের ঠিকাদার আরিফুল রহমান স্কুল কর্তৃপক্ষকে লভ্যাংশের ২ লক্ষ টাকা প্রদান করলে কিন্তু সংস্কার কাজ করা যাচ্ছে না। এলাকাবাসী অবিলম্বে ব্যবসায়ী ও ঠিকাদারের কবল থেকে খেলার মাঠ দখলমুক্ত করতে ঊর্ধ্বতন প্রশাসনের সুদৃষ্টি কামনা করেছেন।

মোঃ নাঈম সরকার: তিতাস প্রতিনিধি।