patrika71 Logo
ঢাকাশনিবার , ৪ সেপ্টেম্বর ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

নীতির তোয়াক্কা না করে রংপুর কলেজগুলোর পুনঃভর্তি ফিস সহ অন্যান্য ফি গ্রহন

পত্রিকা একাত্তর ডেক্স
সেপ্টেম্বর ৪, ২০২১ ১১:৩৪ অপরাহ্ণ
Link Copied!

ad

সরকারি নিয়ম নীতির তোয়াক্কা না করে রংপুর কলেজগুলোর পুনঃভর্তি ফিসহ অন্যান্য ফি গ্রহণ করছে। এ বিষয়ে সরকারি নিয়ম মোতাবেক মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুক স্বাক্ষরিত গত ১৮.০১.১৮ স্মারক নং ৩৭.০২.০০০০.১০৫. /১৩০৯ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আওতাধীন বেসরকারি কলেজসমূহ (এমপিওভুক্ত ও এমপিও বিহীন) একাদশ-দ্বাদশ শিক্ষার্থীদের কাছ থেকে টিউশন ফি গ্রহণ করবে কিন্তু পুণঃভর্তি, গ্রন্থাগার, বিজ্ঞানাগার, ম্যাগাজিন ও উন্নয়ন বাবদ কোনো ফি গ্রহণ করবে না বা করা হলে তা ফিরত দিবে।

একই ভাবে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড দিনাজপুর এর পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মোঃ তোফাজ্জল রহমান স্বাক্ষরিত মাউশিবোদিঔ/পনি/পরীঃ/এইএসসি/০২১/৩৫৮০ (১০০০) স্মারকের ক্রমিক নম্বর ১৫ এর ডাবল স্টারের ২ নম্বর স্টারে বলা হয়েছে ‘কোন অবস্থাতেই নির্ধারিত ফি এর অতিরিক্ত অর্থ আদায় করা যাবে না। এ সংক্রান্ত কোন তথ্য দৃষ্টিগোচর হলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ফরম পূরন প্যানেল বন্ধ করাসহ প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।অথচ সরকারি নীতিমালার তোয়াক্কা না করে রংপুরের কলেজগুলো পুনঃভর্তি ফিসহ অন্যান্য ফি গ্রহণ করছে। ফলে রংপুরের হাজার হাজার শিক্ষার্থী সহ অভিভাবকরা মহা বিপাকে।

ইতিমধ্যে রংপুর বর্ডার গার্ড স্কুল এন্ড কলেজের এই ধরনের অনিয়মের বিরুদ্ধে অভিযোগে করে তাজিদুল ইসলাম নামের এক অভিভাবক গত ২৬ আগস্ট রংপুর জেলা শিক্ষা অফিসারের নিকট লিখিত অভিযোগ দাখিল করেছে। অভিভাবক ও শিক্ষার্থীরা গ্রহণকৃত বিভিন্ন ফি সহ পূণঃভর্তি ফি শিক্ষার্থীদের ফেরত দেয়ার বিষয় জরুরী ভাবে ব্যবস্থা গ্রহণের জন্য জেলা শিক্ষা অফিসার জেলা প্রশাসনের কাছে জোর দাবি জানিয়েছে।

মিঠাপুকুর: রংপুর প্রতিনিধি।