patrika71 Logo
ঢাকামঙ্গলবার , ১৭ আগস্ট ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

শোক দিবসেও জাতীয় পতাকা উক্তোলন করা হয়নি মন্দিয়াতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে

পত্রিকা একাত্তর ডেক্স
আগস্ট ১৭, ২০২১ ৮:৫২ পূর্বাহ্ণ
Link Copied!

ad

জাতীয় শোক দিবস ও জাতীর জনকের ৪৬ তম শাহাদত বার্ষিকী উপলক্ষে মন্দিয়াতা সরকারি প্রাথমিক বিদ্যালয়টিতে জাতীয় পতাকা উক্তোলন করা হয়নি।

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা শ্রীপুর উত্তর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের মন্দিয়াতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রবিবার সকাল হতে সন্ধা অবধি জাতীয় পতাকা উক্তোলন করা হয়নি।

জাতীয় শোক দিবস ও জাতীর জনকের শাহাদত বার্ষিকীতে রাষ্ট্রীয় নির্দেশনা উপেক্ষা করে পতাকা উক্তোলন ও বিদ্যালয়ে সরকারি ভাবে মিলাদ দােয়া মাহফিল অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও, অভিযুক্ত শিক্ষক তা না করে তার এমন দৃষ্টতা দেখানোর ঘটনাটি জানাজানি হলে।

স্থানীয় ৯নং ওয়ার্ড ইউপি সদস্য সাজিনুর মিয়া, ব্যবসায়ী, রাজনৈতিক দলের নেতৃবৃন্ধ, সুশীল সমাজের লোকজনের মধ্যে চরম ক্ষোভ ও উক্তেজনা বিরাজ করছে।,এ নিয়ে গত দু’দিন ধরে নানা শ্রেণি পেশার লোকজনের মধ্যে এমনকি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে চরম ক্ষোভ প্রকাশ করছেন নেটিজেনরা!

মন্দিয়াতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সানজু মিয়ার কাছে জানতে চাইলে তিনি গণমাধ্যমের নিকট সোমবার রাতে স্বীকার করে বললেন, বিদ্যালয়ে আমি পতাকা টাঙিয়েছি সরকারি কোন নির্দেশনা আমি অমান্য করেনি! কিন্তু একটি প্রতিপক্ষ আমার নামে বদনাম রটাচ্ছে!

উপজেলার ৯নং ওয়ার্ড মন্দিয়াতা গ্রামের সাইফুল ইসলাম ( ছয়ফুল) জানান, রবিবার সকাল হতে জাতীয় পতাকাই উক্তোলন করেননি দায়িত্বরত ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সানজু মিয়া, গ্রামের স্থানীয় লোকজন’রা জানান, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সানজু মিয়া’র স্বদিচ্ছার অভাবে জাতীয় শোক দিবস ও জাতীর জনকের শাহাদত বার্ষিকীতে মন্দিয়াতা সরকারি প্রাথমিক বিদ্যালয়টিতে, জাতীয় পতাকা উক্তোলন করেননি, বিষয়টি দেখে আমরা অনেকেই মর্মাহত হয়েছি।

নাম প্রকাশে অনিচ্ছুক গ্রামের আরও অনেকেই বলেন, রাষ্ট্রীয় নির্দেশনা উপেক্ষা করাটা অনেকটা রাষ্ট্রদ্রোহিতার শামিল। তারা প্রশাসনকে বিষয়টি তদন্ত করে দ্রুত ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার দাবি জানান।

উপজেলা শ্রীপুর উত্তর ইউনিয়নের ৯নং ওয়ার্ড বর্তমান ইউপি সদস্য সাজিনুর মিয়া বলেন, শোক দিবস ও জাতীর জনকের শাহাদাত বার্ষিকীতে মন্দিয়াতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জাতীয় পতাকা উক্তোলন না করে যে দৃষ্টতা দেখানো হয়েছে তাতে আমি অত্যন্ত ব্যাতিত হয়েছি, বিষয়টি তদন্ত করে আইনি ব্যবস্থা নেয়ার দাবি জানাই।

সোমবার তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. রায়হান কবির গণমাধ্যমকে বলেন, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রাষ্ট্রীয় নির্দেশনা থাকার পরও জাতীয় পতাকা কেন উক্তোলন করা হয়নি ,অভিযোগ পেয়েছি তা তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সুনামগঞ্জ প্রতিনিধি।