patrika71 Logo
ঢাকাশনিবার , ৭ আগস্ট ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

কিশোরগঞ্জে ২৪ ঘন্টায় করোনা শনাক্ত ১২৮

পত্রিকা একাত্তর ডেক্স
আগস্ট ৭, ২০২১ ১১:৫১ পূর্বাহ্ণ
Link Copied!

ad

কিশোরগঞ্জে করোনা পরিস্থিতি আশঙ্কাজনক। কিশোরগঞ্জে করোনাভাইরাসের ভয়াবহতা কমছে না। ২৪ ঘন্টায় পর ফের বেড়েছে মৃত্যু ও শনাক্ত। হচ্ছে নতুন রেকর্ড। কিশোরগঞ্জে ৪ জন করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন।তাদের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলার একজন পুরুষ (৭০), একজন নারী (৪০), ভৈরব উপজেলার একজন পুরুষ (৫৬) এবং বাজিতপুর উপজেলার একজন পুরুষ (৫৮) রয়েছেন।

সর্বশেষে মারা যাওয়া ৪ জন কিশোরগঞ্জ শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন মৃত্যু বরণ করেছেন। কিশোরগঞ্জের ১২ টি কেন্দ্রে নমুনা পরীক্ষায় ২৪ ঘন্টায় নতুন করে মোট ১২৮ জনের করোনা সংক্রমন শনাক্ত হয়েছে।একই সময়ে নতুন করে সুস্থ হয়েছেন ৩১ জন।সুস্থরা হলেন তাড়াইল উপজেলায় ৭ জন ও কুলিয়ারচর উপজেলায় ২৪ জন।

সিভিল সার্জন ডা: মো: মুজিবুর রহমান শুক্রবার (৬ আগস্ট) রাতে জানিয়েছেন, কিশোরগঞ্জ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে ১৮৮ টি নমুনা পরীক্ষায় নতুন ৭২ জনের নমুনা পজিটিভ এসেছে এবং পুরনো ৩ জনের নমুনা পজেটিভ এসেছে। নেগেটিভ হয়েছে ১১৩ টি নমুনা। আর বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ ল্যাবে ১৩৬ টি নমুনা পরীক্ষায় নতুন ১৮ জনের নমুনা পজেটিভ এসেছে। নেগেটিভ হয়েছে ১১৩ টি নমুনা। কিশোরগঞ্জ বক্ষবিধি ক্লিনিক,হোসেনপুর,করিমগঞ্জ, তাড়াইল, পাকুন্দিয়া, কটিয়াদী, কুলিয়ারচর, নিকলী, মিঠামইন ও অষ্টগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রেপিড এন্টিজেন টেস্টে ২২০ টি নমুনা পরীক্ষায় নতুন ৩৮ জনের নমুনা পজেটিভ এসেছে। নেগেটিভ হয়েছে ১৮৬ টি নমুনা।

নতুন আক্রান্তের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ৫৩ জন,হোসেনপুর উপজেলায় ৯ জন,করিমগঞ্জ উপজেলায় ৪ জন, তাড়াইল উপজেলায় ২ জন, পাকুন্দিয়া উপজেলায় ১৮ জন, কটিয়াদী উপজেলায় ২ জন, কুলিয়ারচর উপজেলায় ১৬ জন, ভৈরব উপজেলায় ৩ জন, নিকলী উপজেলায় ৫ জন, বাজিতপুর উপজেলায় ৬ জন, মিঠামইন উপজেলায় ৩ জন, অষ্টগ্রাম উপজেলায় ৭ জন রয়েছেন। বর্তমানে কিশোরগঞ্জ জেলায় ৩ হাজার ৫১ জন করোনা ভাইরাসে চিকিৎসাধীন রয়েছেন। কিশোরগঞ্জ জেলা এ পযর্ন্ত করোনা ভাইরাসে ১৭৫ জন মৃত্যুবরণ করেছেন।

এ পযর্ন্ত কিশোরগঞ্জ জেলায় মোট ১০ হাজার ২৩০ জনের দেহে ভাইরাসটির সংক্রমণ নিশ্চিত হয়েছে। আর করোনা থেকে সুস্থ হয়েছেন ৭ হাজার ৪ জন শুক্রবার (৬ আগস্ট) পযর্ন্ত জেলায় করোনার টিকার জন্য নিবন্ধন করিয়েছেন ২ লাখ ৪৩ হাজার ৯৪৪ জন আর প্রথম ডোজ টিকা গ্রহণ করেছেন ৭৬ হাজার ৬৬৫ জন। গত ১৯ জুন থেকে সাইনোফার্ম ভ্যাকসিনের ১ম ডোজ দেয়া শুরু হয়েছে। এ পযর্ন্ত মোট ৬৩ হাজার ৬৮৮ জন সাইনোফার্ম ভ্যাকসিনের ১ম ডোজ টিকা নিয়েছেন। দ্বিতীয় ডোজ টিকা গ্রহন করেছেন ৬০ হাজার ৬০১ জন।

দিলোয়ার হোসাইন নানক: কিশোরগঞ্জ প্রতিনিধি।

ad