patrika71 Logo
ঢাকাশুক্রবার , ২৫ জুন ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. কবিতা
  10. করোনাভাইরাস
  11. কৃষি
  12. খেলাধুলা
  13. চাকরী
  14. জাতীয়
  15. টেকনোলজি
আজকের সর্বশেষ সবখবর

করোনায় স্বাসকষ্টের রোগিদের ফ্রি সেবা

পত্রিকা একাত্তর ডেক্স
জুন ২৫, ২০২১ ১২:০৫ পূর্বাহ্ণ
Link Copied!

করোনায় স্বাসকষ্টের রোগিদের ফ্রি সেবায় নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনে যুক্ত হচ্ছে আরও ১৯টি সিলিন্ডার নড়াইল থেকে হাফিজুল নিলু করোনায় স্বাসকষ্টের রোগীর সেবার জন্য নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের স্বাস্থ্য বিভাগে যুক্ত হচ্ছে আরও ১৯টি সিলিন্ডার। এছাড়া আরও একটি সিলিন্ডার প্রদান করলেন নড়াইল শহরের একটি পরিবার।

বিকেলে নড়াইল এক্সপ্রেস হেল্থ কেয়ার সেন্টার ও শরীফ আব্দুল হাকিম ডায়াবেটিক হাসপাতাল চত্বরে এ সিলিন্ডার বিতরন করেন শহরের মহিষখোলা এলাকার বীর মুক্তিযোদ্ধা প্রয়াত খন্দকার আবুল কাশেম তারিখ বিল্লাহ-এর নাতি প্রকৌশলী খন্দকার সাব্বির বিল্লাহ মিশু। এ সময় উপস্থিত ছিলেন নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের কোষাধ্যক্ষ মীর্জা নজরুল ইসলাম, ফাউন্ডেশনের কর্মকর্তা কামরুল আলম, ইসরাফিল খবির রাজু,হুমায়ুন আমীর, ফারুক হোসেন ও হায়দার আপন।

সংগঠনের কর্মকর্তারা জানান,তাদেও এ মানবিক সেবায় খুব শীঘ্রই যুক্ত হচ্ছে আরও ১৯টি সিলিন্ডার। এর মধ্যে ফাউন্ডেশনের চেয়ারম্যান নড়াইল-২ আসনের এমপি মাশরাফি বিন মুর্তজা নিজেই ৫টি দিচ্ছেন। এছাড়া বিভিন্ন ব্যক্তি সংগঠন এসব সিলিন্ডার দান করবেন। কর্মকর্তা জানান, বর্তমানে ২৭টি অক্সিজেন সিল্ডিারের মাধ্যমে এ পর্যন্ত ৪শ ৫০জন স্বাসকষ্টের রোগীকে এ অক্সিজেন সেবা দেওয়া হয়েছে।

জানা গেছে, গত বছরের ১০ জুলাই থেকে করোনায় স্বাসকষ্টের রোগীদের ফ্রি অক্সিমিটারসহ অক্সিজেন ও নেবুলাইজার সেবা প্রদান কার্যক্রম শুরু হয়। এ কাজে ফাউন্ডেশন ছাড়াও দেশের বিভিন্ন ব্যক্তি, প্রতিষ্ঠান এবং সংগঠন অক্সিজেন সিলিন্ডার দিয়েও কার্যক্রমকে গতিশীল করেছেন। ফাউন্ডেশনের কর্মীরা নিরলসভাবে বাড়িতে বাড়িতে গিয়ে এ সেবা পৌছে দিচ্ছেন। প্রসঙ্গত, করোনার প্রাদুর্ভাব শুরু হবার পর থেকে ফাউন্ডেশনের পক্ষ থেকে ঘরে ঘরে গিয়ে স্বাস্থ্য সেবা ও টেলিমেডিসিন সেবা দেওয়া, জেলায় করোনা নমুনা সংগ্রহের জন্য আর্থিকসহায়তা প্রদান এবং কয়েক হাজার মানুষকে খাদ্য সহায়তা প্রদান করা হয়।