patrika71 Logo
ঢাকাবুধবার , ১৬ জুন ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. কবিতা
  10. করোনাভাইরাস
  11. কৃষি
  12. খেলাধুলা
  13. চাকরী
  14. জাতীয়
  15. টেকনোলজি
আজকের সর্বশেষ সবখবর

খুলনার করোনা হাসপাতালে মৃত্যু ৯ ও আক্রান্ত ২০০ জন

পত্রিকা একাত্তর ডেক্স
জুন ১৬, ২০২১ ১২:৩৯ অপরাহ্ণ
Link Copied!

আঃ জলিল : করোনার দ্বিতীয় টেউ সীমান্তবর্তী জেলা সমূহের উপর দিয়ে সুপাই সাইক্লোনের মতো প্রবাহিত হচ্ছে তা বলার অপেক্ষা রাখেনা। করোনায় আক্রান্ত ও সনাক্তের গাণিতিক হিসাব অনুযায়ী রাজধানী ঢাকাকে ছাড়িয়ে সীমান্তবর্তী ১৩ জেলার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে এবং অত্র এলাকায় করোনার বিরুদ্ধে ঘোষিত লকডাউনসহ যাবতীয় বিধিনিষেধকে উপেক্ষা করে সুপার মুনের ন্যায় স্বমহিমায় জ্বলজ্বল করছে।

আজ ১৬ জুন-২০২১ রোজ বুধবার খুলনার ডেডিকেটেডে করোনা হাসপাতালের ফোকাল পার্সন ও খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক ডাক্তারের তথ্য অনুযায়ী গত ২৪ ঘন্টায় করোনা ও করোনা সংক্রান্ত উপসর্গ নিয়ে খুলনা করোনা হাসপাতালে ০৯ জন মৃত্যু বরণ করেছেন। এর মধ্যে ৫ জন করোনা আক্রান্ত ও বাকি ৪ জন করোনা উপসর্গ নিয়ে।ইতিমধ্যে এ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৩১২ জনের মৃত্যু হয়েছে।

এছাড়া এই হাসপাতালে আজ সকাল পর্যন্ত ১৩৯ জন রোগী ভর্তি আছেন।যার মধ্যে রেডজোনে ৭০ জন, ইয়ালোজোনে ২১ জন এইচডিইউতে ২৮ জন এবং আইসিইউতে ২০ জন চিকিৎসাধীন আছেন।এর মধ্যে গত ২৪ ঘন্টায় ৩৯ জন নতুন ভর্তি।সুস্থ হয়ে ফিরে গেছেন ৫০ জন।

অন্যদিকে গত ২৪ ঘন্টায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে ৫৩৬ জনের নমুনা পরীক্ষায় ২০০ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ লক্ষ্য করা গিয়েছে। যার মধ্যে খুলনার ৩৭৫ জনের নমুনা পরীক্ষায় ১৪৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে ফলে সনাক্তের হার ৩৯.৭৩%। বাকি শনাক্ত ৫১ জনের বাগেরহাটের ৩১ জন, যশোরের ৫ জন,সাতক্ষীরার ৫ জন, ঝিনাইদহের ৬ জন ও নড়াইলের ৪ জন রয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।