patrika71 Logo
ঢাকামঙ্গলবার , ১৫ জুন ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. কবিতা
  10. করোনাভাইরাস
  11. কৃষি
  12. খেলাধুলা
  13. চাকরী
  14. জাতীয়
  15. টেকনোলজি
আজকের সর্বশেষ সবখবর

যশোরে গত ২৪ ঘন্টায় ৯০ জনের করোনা সনাক্ত ও মৃত্যু ৩

পত্রিকা একাত্তর ডেক্স
জুন ১৫, ২০২১ ১২:৪৭ পূর্বাহ্ণ
Link Copied!

আঃ জলিল : বৈশ্বিক মহামারী করোনার দ্বিতীয় ঢেউ সীমান্তবর্তী যশোর জেলায় অপ্রতিরোধ্য গতিতে বেড়েই চলেছে। আর করোনার এই মহামারী নিয়ন্ত্রণে যশোর জেলা প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে বিশেষ ব্যবস্থা।

প্রতিদিন লকডাউন বাস্তবায়ন ও জনগণকে করোনার বিষয়ে সচেতন করতে জনসমাগম এড়িয়ে চলা,ব্যবসা প্রতিষ্ঠান, হাটবাজারে ক্রেতা ও বিক্রেতা উভয়ের মাস্ক ব্যবহার ও সামাজিক দূরত্ব বজায় রাখা, মোড়ে মোড়ে চায়ের দোকানে গণ জমায়েত না করাসহ সার্বিক শৃঙ্খলা বজায় রাখার লক্ষে মোবাইল কোর্ট পরিচালনা করছে জেলা প্রশাসন যশোর।

যশোর সিভিল সার্জন অফিসের দেওয়া তথ্যমতে গত দুই মাসের তুলনায় চলমান জুন মাসে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা অনেক বেশি। গত ২৪ ঘন্টায় ২৩০ জনের নমুনা পরীক্ষায় ৯০ জনের করোনা সনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার হিসাব অনুযায়ী আক্রান্তের হার ৩৯.১৩%। এছাড়াও যে ৩ জন মারা গিয়েছেন তাদের ২ জন করোনা রোগী ও অপরজনের করোনার উপসর্গ ছিল।

এ নিয়ে গত এক সপ্তাহে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১২ জন মৃত্যু বরণ করেছেন।

হাসপাতালের তত্ত্বাবধায়ক জানান, করোনা ও করোনার উপসর্গ নিয়ে আসা রোগীর চাপ পূর্বের থেকে অনেক বেড়েছে। করোনা ডেডিকেটেড হাসপাতাল ও আইসোলেশন ওয়ার্ডে ৯৯ জন ভর্তি আছেন।

যশোরে করোনায় আক্রান্ত ও সনাক্তের হার প্রতিদিন যেভাবে গাণিতিক হারে বৃদ্ধি পাচ্ছে তাতে করে আরও বেশি সচেতনতা অবলম্বন ও কঠোর লকডাউন ছাড়া চলমান সংক্রমনের হার নিয়ন্ত্রণ করা সত্যি কঠিন হয়ে দেখা দিবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।