patrika71 Logo
ঢাকাবৃহস্পতিবার , ১৮ নভেম্বর ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সরিষাবাড়ীতে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত

পত্রিকা একাত্তর ডেস্ক
নভেম্বর ১৮, ২০২১ ৩:৩২ অপরাহ্ণ
Link Copied!

ad

“অর্ধেক পুরুষ অর্ধেক নারী, সবাই মিলে দেশটা গড়ি” “বাল্য বিয়ে অপরাধ, চলুন করি প্রতিবাদ” এই প্রতিপাদ্য কে সামনে রেখে জামালপুর সরিষাবাড়ীতে অনুষ্ঠিত হয়েছে “শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) ১ম সংশোধন” শীর্ষক প্রকল্পের আওতায় ওরিয়েন্টেশন কর্মশালা।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) সকাল ১০ ঘটিকায় উপজেলা নির্বাহী কর্মকর্তার সভা কক্ষে এই সেমিনারটি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটির আয়োজন করেন জেলা তথ্য অফিস,জামালপুর।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা উপমা ফারিসা এবং অনুষ্ঠানটি পরিচালনা করেন জেলা তথ্য অফিসার শেখ মোঃ শহীদুল ইসলাম।

আরো পড়ুনঃ  লালমনিরহাটে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

অনুষ্ঠানে স্বাস্থ্য বিষয়ক, সামাজিক ইস্যু ও সরকারি সেবা সমূহ নিয়ে সচেতনতামূলক গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়। এসময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান, তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর আস্থাভাজন ব্যক্তি ও কাউন্সিলর সাখাওয়াত আলম মুকুল,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের (আরএমও) ডাঃ সাহেদুর রহমান,বীর মুক্তিযোদ্ধা লুৎফর রহমান লুলু,আব্দুল লতিফ ও বিভিন্ন প্রেস মিডিয়ার সাংবাদিকবৃন্দ সহ সমাজের নেতৃত্ব স্থানীয় নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে-করোনা ভাইরাস প্রতিরোধ ও গুজব, নিরাপদ মাতৃত্ব, খাদ্য ও পুষ্টি, ধুমপান, স্বাস্থ্যকর জীবন যাপন ও ব্যায়াম, চিকিৎসা সচেতনতা ও কুসংস্কার পরিহার, অটিজম ও স্বাস্থ্য।

আরো পড়ুনঃ  ফৌজিয়া সুলতানা টুম্পার ১৩ তম শাহাদাৎ বার্ষিকী পালন

এছাড়া সামাজিক ইস্যু বাল্যবিবাহ, যৌতুক, শিশু ও নারী নির্যাতন প্রতিরোধ, ইভটিজিং, জন্ম নিবন্ধন, মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদ।
সরকারি সেবামূলক তথ্য সমূহের মধ্যে ছিল – তথ্য অধিকার, ইউনিয়ন ডিজিটাল সেন্টার : জনগণের দোরগোড়ায় সেবা, অনলাইনে ডিজিটাল সেবা, সেবা প্রদান প্রতিশ্রুতি ও সিটিজেন’স চার্টার্স সহ ইত্যাদি বিষয়ে আলোচনা।

মোঃ সিহাব উদ্দিন: সরিষাবাড়ি প্রতিনিধি।