patrika71
ঢাকাবৃহস্পতিবার - ২২ ডিসেম্বর ২০২২
  1. অনুষ্ঠান
  2. অনুসন্ধানী
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া
  7. ইসলাম
  8. কবিতা
  9. কৃষি
  10. ক্যাম্পাস
  11. খেলাধুলা
  12. জবস
  13. জাতীয়
  14. ট্যুরিজম
  15. প্রজন্ম
আজকের সর্বশেষ সবখবর

১৯ তম শাহাদাত বার্ষিকী মুক্তিযোদ্ধা শহীদ শামসুল ইসলাম সুরুজের

জেলা প্রতিনিধি, লালমনিরহাট
ডিসেম্বর ২২, ২০২২ ৬:৫১ অপরাহ্ণ
Link Copied!

আজ ১৯ তম শাহাদাত বার্ষিকী বীর মুক্তিযোদ্ধা শহীদ শামসুল ইসলাম সুরুজ এর ।এই উপলক্ষ্যে এক স্মরণ সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

২০০৩ সালে ২২ ডিসেম্বর দিবাগত রাত্রে লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কমলাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শহীদ শামসুল ইসলাম সুরুজ তৎকালীন আওয়ামী লীগের রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে নিহত হয়েছে।

গত ২০০৩ সালে ২২ শে ডিসেম্বর দিবাগত রাত্রে একদল চিহ্নিত সন্ত্রাসী চক্র হাতে নিহত হয়েছে। শহীদ বীর মুক্তিযোদ্ধা শামসুল ইসলাম সুরুজ তৎকালীন আওয়ামী লীগের লালমনিরহাট জেলা সাংগঠনিক সম্পাদক এবং একাধারে পাঁচবার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। এবং লালমনিরহাট- ২ আসনের জাতীয় সংসদ সদস্য প্রার্থী হিসেবে নৌকা নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করেন। সামান্য ভোটে পরাজিত হয়। তার রাজনৈতিক জীবনে আদিতমারী ডিগ্রী কলেজ (বর্তমান সরকারি কলেজ) হাজীগঞ্জ সুরুজ মহাবিদ্যালয়, হাজীগঞ্জ কারিগরি মহাবিদ্যালয়, চন্ডী বাড়ী হাই স্কুল, বুড়িদিঘী হাই স্কুল সহ অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ছিলেন তিনি।

দীর্ঘ ১৯ বছর পেরিয়ে গেলেও এখনো পর্যন্ত হত্যার বিচার পায়নি পরিবার। বীর মুক্তিযোদ্ধা শহীদ শামসুল ইসলাম সুরুজের আদর্শকে বুকে ধারণ করে তার পিতার রাজনৈতিক পথ অনুসরণ করেন ইমরুল কায়েস ফারুক ও মাহামুদ উমর শিচতী।

বিভিন্ন বাধা সংঘাত অতিক্রম করে ইমরুল কায়েস ফারুক ব্যাপক জনপ্রিয়তা নিয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন, তার ছোট ভাই মাহামুদ উমর শিচতী, কমলা বাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

আজ তার পিতার মৃত্যুর ১৯ তম শাহাদাত বার্ষিকী আদিতমারী সরকারি কলেজে অধ্যক্ষ আজিজুর রহমানের সভাপতিত্বে স্মরণসভা দোয়া অনুষ্ঠিত হয়েছে আদিতমারী উপজেলা পরিষদের হল রুমে উক্ত স্মরণসভায় ও দোয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি চেম্বার অফ কমার্সের পরিচালক সিরাজুল হক মরহুমের পুত্র উপজেলা পরিষদের চেয়ারম্যান ইমরুল কায়েস ফারুক, আদিতমারী উপজেলা আওয়ামী লীগের সভাপতি কৃষ্ণন কান্ত রায় বিধুর, মরহুমের পুত্র আদিতমারী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কমলাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদ উমর শিচতী, উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি নবী হোসেন, সাবেক ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম, ছাত্রলীগের সভাপতি কামাল হোসেন সহ উপজেলা বিভিন্ন স্তরের জনগণ।

পত্রিকা একাত্তর/ গোলাপ মিয়া