patrika71
ঢাকাবুধবার - ৩০ নভেম্বর ২০২২
  1. অনুষ্ঠান
  2. অনুসন্ধানী
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া
  7. ইসলাম
  8. কবিতা
  9. কৃষি
  10. ক্যাম্পাস
  11. খেলাধুলা
  12. জবস
  13. জাতীয়
  14. ট্যুরিজম
  15. প্রজন্ম
আজকের সর্বশেষ সবখবর

মোরেলগঞ্জে উদ্বোধন হচ্ছে শেখ রাসেল শিশুপার্ক

উপজেলা প্রতিনিধি, মোরেলগঞ্জ
নভেম্বর ৩০, ২০২২ ১১:২০ পূর্বাহ্ণ
Link Copied!

বাগেরহাটের মোরেলগঞ্জে পৌরবাসীর দীর্ঘদিনের শিশু বিনোদনের চাহিদা পূরণের লক্ষে উদ্বোধন করা হলো পৌরসভার প্রথম নব নির্মিত শেখ রাসেল শিশুপার্কের।

মঙ্গলবার সকাল ১১টায় বারইখালীর পুরাতন জেল খানা মাঠ চত্বরে নানা কর্মসূচির মধ্যে বাগেরহাট জেলা প্রশাসক মোঃ আজিজুর রহমান এ শিশুপার্কের শুভ উদ্ধোধন করেন। উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌরসভার মেয়র এ্যাড. মনিরুল হক তালুকদার, উপজেলা নির্বাহী অফিসার মো. জাহাঙ্গীর আলম, ২ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ ইউনুস আলী সরদার সহ অন্যান্য প্রমুখ ।‘”শেখ রাসেল নির্মলতার প্রতীক দুরন্ত প্রাণবন্ত নির্ভীক’” এ স্লোগানকে সামনে রেখে শিশুদের মেধা-মনন বিকাশে এবং বিনোদনের লক্ষে মোরেলগঞ্জ পৌরসভার একান্ত উদ্যোগে গড়ে তোলা হয়েছে এই আধুনিক শিশুপার্ক।

শেখ রাসেল শিশুপার্কটিতে রাখা হয়েছে অত‍্যাধুনিক সব রাইড, বিভিন্ন প্রদর্শনী আইটেম ও মনোরম পরিবেশ সমৃদ্ধ উদ‍্যানময় সৌন্দর্য‍্য যা শিশুদের বিনোদনে আনবে ভিন্ন মাত্রা। নব নির্মিত এ পার্কটি মোরেলগঞ্জ পৌরসভার কোমলমতি শিশু কিশোরদের জন‍্য একটি, সুস্থ, বিনোদন ও সৃষ্টিশীল পরিকল্পনা যা শিশুদের মানসিক বিকাশের উল্লেখযোগ‍্য কেন্দ্র হিসেবে অবদান রাখবে বলে মতপ্রকাশ করেন সংশ্লিষ্টরা।

এ বিষয়ে মোরেলগঞ্জ পৌর মেয়র,এ্যাডঃ মনিরুল হক তালুকদার বলেন, পড়ালেখার পাশাপাশি শিশুদের মানসিক বিকাশ সাধনের জন্য প্রায়োজন চিত্তবিনোদন। এতে শিশুদের শারীরিক ও মানসিক বৃদ্ধি ঘটে সমানভাবে। সে বিষয়গুলো মাথায় রেখেই মোরেলগঞ্জ পৌরসভা কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেয় মোরেলগঞ্জে একটি আধুনিক শিশু পার্ক স্থাপনের, আমাদের পার্কটি এখন সম্পুর্ণ প্রস্তুত বাচ্চাদের বিনোদনের জন্য।

তিনি আরও বলেন, পার্কটি নির্মাণের মধ্য দিয়ে পৌরবাসীর বিনোদনের জন্য দীর্ঘদিনের যে চাহিদা তা পূরন হয়েছে। এদিকে নব নির্মিত এই পার্কটি পেয়ে পৌরসভার সর্বশ্রেণির মানুষ গভীর সন্তোষ প্রকাশ করেন। তারা বলেন, এই শিশু পার্কটির পরিকল্পনায় আধুনিকতা ও রুচিশীল নান্দনিকতার এক চমৎকার সম্মিলন রয়েছে যা আমাদের কোমলমতি বাচ্চাদের মেধা বিকাশে বেশ সহায়ক হবে বলে মনে করছেন স্হানীয়রা।

পত্রিকা একাত্তর/ মোঃ নাজমুল