patrika71
ঢাকামঙ্গলবার - ২৭ ডিসেম্বর ২০২২
  1. অনুষ্ঠান
  2. অনুসন্ধানী
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া
  7. ইসলাম
  8. কবিতা
  9. কৃষি
  10. ক্যাম্পাস
  11. খেলাধুলা
  12. জবস
  13. জাতীয়
  14. ট্যুরিজম
  15. প্রজন্ম
আজকের সর্বশেষ সবখবর

নোবিপ্রবির মরিয়ম মেট্রোরেলের প্রথম নারী চালক

নোবিপ্রবি প্রতিনিধি
ডিসেম্বর ২৭, ২০২২ ৯:৫১ অপরাহ্ণ
Link Copied!

২৮ ডিসেম্বর উদ্বোধন হতে যাওয়া দেশের প্রথম মেট্রোরেলে প্রথম নারী চালক হিসেবে চালকের আসনে বসতে যাচ্ছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী মরিয়ম আফিজা।

মরিয়ম আফিজা নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়র (নোবিপ্রবি) কেমিস্ট্রি অ্যান্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র ছিলেন।

নোবিপ্রবি থেকে স্নাতকোত্তর শেষ করে গত বছরের ২ নভেম্বর মেট্রোরেলের চালক হিসেবে নিয়োগ পান তিনি। মেট্রোরেলে ছয় নারী চালকদের মধ্যে প্রথম দিনই রেল চালনার দায়িত্ব থাকবেন তিনি। মেট্রোরেলের উদ্বোধনের সব প্রস্তুতি শেষে আগামী ২৮ ডিসেম্বরেই এর যাত্রা শুরু হবে বলে নিশ্চিত করেছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)।

মেট্রো উদ্বোধনের দিন এর প্রথম যাত্রী হবেন বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর আর ঐদিন প্রধানমন্ত্রীর সাথে প্রথম নারী চালক হিসেবে থাকবে মরিয়ম আফিজা।

বিভিন্ন মেয়াদে বিভিন্ন ক্যাটাগরিতে প্রশিক্ষণ শেষে বর্তমানে উত্তরার দিয়াবাড়িতে মেট্রোরেলের ডিপোতে কারিগরি ও প্রায়োগিক প্রশিক্ষণ নিচ্ছেন তিনি।

মরিয়ম আফিজা বলেন, চালকের আসনে বসার জন্য আমি সবদিক থেকে প্রস্তুত আছি। দায়িত্ব পেলেই প্রথম দিনই মেট্রোরেল চালানোর জন্য আসনে বসতে পারব। আমিও প্রতম নারী চালক, আমার সাথে প্রথম যাত্রী হিসেবে থাকবেন একজন নারী প্রধানমন্ত্রী বিষয়টিও অনেক আনন্দের।

পত্রিকা একাত্তর/ রাজু