patrika71
ঢাকারবিবার - ৪ ডিসেম্বর ২০২২
  1. অনুষ্ঠান
  2. অনুসন্ধানী
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া
  7. ইসলাম
  8. কবিতা
  9. কৃষি
  10. ক্যাম্পাস
  11. খেলাধুলা
  12. জবস
  13. জাতীয়
  14. ট্যুরিজম
  15. প্রজন্ম
আজকের সর্বশেষ সবখবর

বেরোবিতে লোক প্রশাসন বিভাগের অন্তঃক্রীড়া সপ্তাহ উদ্বোধন

বেরোবি প্রতিনিধি
ডিসেম্বর ৪, ২০২২ ৫:২১ অপরাহ্ণ
Link Copied!

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) লোক প্রশাসন বিভাগ ও পাবলিক এডমিনিস্ট্রেশন স্টুডেন্ট সোসাইটি (পাস) এর তত্ত্বাবধানে প্রফেসর ড. নুরুল ইসলাম অন্তঃবিভাগীয় ক্রীড়াসপ্তাহ ২০২২ উদ্বোধন করেন লোক প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক মোঃ আসাদুজ্জামান মন্ডল আসাদ। রবিবার (৪ ডিসেম্বর) সকাল সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয়ের সেন্ট্রাল মাঠ এ খেলার উদ্বোধন ঘোষনা করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন লোক প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক মোঃ আসাদুজ্জামান মন্ডল আসাদ, সহকারী অধ্যাপক জুবায়ের ইবনে তাহের, সহকারী অধ্যাপক ও বহিরাঙ্গন পরিচালক( চলতি) সাব্বীর আহমেদ চৌধুরী, প্রভাষক সাইফুল ইসলাম, প্রভাষক নিয়াজ মাখদুম, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ও লোক প্রশাসন বিভাগের সাবেক শিক্ষার্থী পোমেল বড়ুয়া প্রমূখ।

রবিউল ইসলাম সাকিবের সঞ্চালনায় ও আসাদুজ্জামান মন্ডল আসাদ এর সভাপতিত্বে উপস্থিত উক্ত বিভাগের শিক্ষক, শিক্ষার্থীরা বক্তব্য রাখেন।

ক্রীড়া সপ্তাহটি চলবে ৪ ডিসেম্বর হতে ১০ই ডিসেম্বর। উদ্বোধনী ক্রিকেট ম্যাচে যে দুটি দল অংশ নেন লোক প্রশাসন বিভাগের প্যাড লিজেন্ড (৮ম ব্যাচ) একাদশ বনাম দূরন্ত একাদশ(১৩তম) ব্যাচ।

লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী মায়েদা তাইয়্যেবা বলেন,” আমাদের বিভাগের উদ্যোগে খেলায় অংশগ্রহণ করতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছি। আমরা ১ম বারের মতো কেন্দ্রীয় মাঠে খেলে জয়ী হয়েছি।খুব ভালো লাগছে”।

উক্ত বিষয়ে লোক প্রশাসন বিভাগের ১৩ তম ব্যাচের শিক্ষার্থী জুয়েল বলেন, “এই স্পোর্টস উইক আমাদের জন্য একটি উৎসব। এই ধরনের খেলার আয়োজন আমাদের মধ্যে সজীবতা নিয়ে এসেছে”।

নির্মল চন্দ্র বলেন, “খেলাধুলা আমাদের শুধু আনন্দ দেয় না। খেলাধুলার মাধ্যমে আমাদের শুধু শারীরিক ব্যায়াম হয় না। এর মাধ্যমে আমরা মানুষিক প্রশান্তও লাভ করি। শরীর ও মন ভালো রাখতে খেলা ধুলার কোন বিকল্প হয় না”।

লোক প্রশাসন বিভাগের ক্রীড়া সম্পাদক মো:শাহাজান আলী বলেন ”খেলাধুলা না করলে নিছক বিদ্যা অনুশীলনে যৌবনের উদ্যম শক্তি ও কর্মক্ষমতার অপচয় ঘটবে।সংগ্রামী জীবনে মানুষ কে উপযুক্ত করে গড়ে তুলবার জন্য খেলাধুলার ভূমিকা সবচেয়ে বেশি উল্লেখযোগ্য।আমি মনে করি খেলাধুলা সবার জন্য।সবার মাঠে যাওয়া উচিত,খেলাধুলা করা উচিত।আমি সবাইকে খেলোয়াড় হওয়ার জন্য বলছি না।আমি বলছি সুস্থ থাকার কথা।খেলাধুলাই পারে একটি সুস্থ জীবন দিতে।এখন প্রযুক্তি নির্ভর যুগে অনেক শিক্ষার্থীর মাঝে দেখি অনলাইন আসক্তি।কিন্ত ঘরে বসে স্রেফ আঙুলের ব্যায়াম করলে তো হবে না।এই শক্তিটা মাঠে ব্যয় করা উচিত। কারণ খেলাধুলা সুস্থতাই দেয় না, সুখও দেয়”।

লোক প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান আসাদুজ্জামান মন্ডল আসাদ বলেন,” বাৎসরিকভাবে ‘প্রফেসর ড. মোঃ নুরুল ইসলাম অন্তঃবিভাগীয় ক্রীড়া সপ্তাহ ’ আয়োজন করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত।

আগামীতেও লোক প্রশাসন বিভাগের পক্ষ থেকে এ রকম আয়োজন অব্যাহত থাকবে। আমরা আশা করি, এসব আয়োজন শিক্ষার্থীরা উপভোগ করবে এবং শিক্ষার্থীদের মেধা বিকাশে সহায়ক হবে”।

পত্রিকা একাত্তর/ ফারহান সাদিক