patrika71
ঢাকামঙ্গলবার - ১৩ ডিসেম্বর ২০২২
  1. অনুষ্ঠান
  2. অনুসন্ধানী
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া
  7. ইসলাম
  8. কবিতা
  9. কৃষি
  10. ক্যাম্পাস
  11. খেলাধুলা
  12. জবস
  13. জাতীয়
  14. ট্যুরিজম
  15. প্রজন্ম
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

জেলা প্রতিনিধি, শেরপুর
ডিসেম্বর ১৩, ২০২২ ৫:১৭ অপরাহ্ণ
Link Copied!

বগুড়ার শেরপুরে রবি মৌসুমে প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে বোরো উফশী ও বোরো হাইব্রিড ফসলের বীজ ও সার বিতরণ করা হয়েছে। ১৩ ডিসেম্বর মঙ্গলবার সকাল ১০ টায় উপজেলা পরিষদ হল রুমে প্রধান অতিথি হিসেবে এ কার্যক্রমের উদ্বোধন করেন শেরপুর-ধুনট এলাকার সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ হাবিবর রহমান।

শেরপুর উপজেলা নির্বাহী অফিসার সানজিদা সুলতানার সভাপতিত্বে এ উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা ফারজানা আক্তার, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ রায়হান পিএএ, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ মোঃ সামেদুল ইসলাম, কৃষিবিদ মোঃ আব্দুল হান্নান, শেরপুর থানার অফিসার ইনচার্জ আতাউর রহমান খোন্দকার, জেলা পরিষদ সদস্য মোস্তাফিজার রহমান ভূট্টো, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক বদরুল ইসলাম পোদ্দার ববি।

প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা মোঃ হাবিবর রহমান তার বক্তব্যে বলেন, আর কিছুদিন পর থেকেই বোরোর চাষাবাদ শুরু হবে। ইতোমধ্যে কৃষকরা বীজতলা প্রস্তুত করতে শুরু করেছেন। আর চলতি মৌসুমে কৃষকদের উন্নত জাত এবং নতুন নতুন উদ্ভাবিত জাতের ফসল চাষাবাদে উৎসাহিত করতে প্রণোদনা কর্মসূচির আওতায় সরকার এসব বীজ ও রাসায়নিক সার সহায়তা দিচ্ছেন। যাতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকরা সহজেই স্বল্প সময়ে-স্বল্প খরচে ধান উৎপাদন করতে পারেন। এতে একদিকে দেশে খাদ্য উৎপাদন বৃদ্ধি পাবে, অন্যদিকে কৃষকরাও আর্থিকভাবে লাভবান হবেন।

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূত্রে জানা যায়, শেরপুর উপজেলার ১০ টি ইউনিয়নে মোট আট হাজার তিন’শ কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়।

পত্রিকা একাত্তর/ মাসুম বিল্লাহ