patrika71 Logo
ঢাকামঙ্গলবার , ১৩ জুলাই ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

ঈদুল আযহাকে কেন্দ্র করে কোরবানি পশুর হাট উদ্বোধন

পত্রিকা একাত্তর ডেস্ক
জুলাই ১৩, ২০২১ ১:০১ পূর্বাহ্ণ
Link Copied!

ad

আজ সোমবার সকাল ১১টায় নওগাঁর নিয়ামতপুরে ঈদুল আযহাকে কেন্দ্র করে কোরবানির পশুর হাটে উদ্বোধন করেন।

নিয়ামতপুর উপজেলার সবচেয়ে বড় পশুর হাট ছাত্তড়া বাজার । কিন্তু করণা সংক্রমণে হার বৃদ্ধি থাকার কারণে ফাঁকা জায়গায় এ বছর পশুর হাট বসানো হয়েছে। 2 নং চন্দনগর ইউনিয়নের ছাত্তড়া বাজারের ব্যতিক্রমে চন্দননগর কলেজ মাঠে এই বছর পশুর হাটটি উদ্বোধন করা হয়েছে । সকলকে মাক্স পড়ে হাটে প্রবেশ করা বাদ্ধতা মূল্যক । কেউ যেন যেখানে-সেখানে অযথা সমাগম না করে সে দিকটি বিবেচনা করার জন্য উপজেলা নির্বাহি অফিসার এর তত্ত্বাবধানে স্থানীয় প্রশাসন, স্বেচ্ছাসেবক, সমাজসেবক সহ সকলেই কাজ করে যাচ্ছেন।

আরো পড়ুনঃ  গৌরীপুরে এবার কোরবানির পশু অনলাইনে হবে বেচা-কেনা

এ সময় উপস্হিত ছিলেন নিয়ামতপুর উপজেলা নির্বাহী অফিসার জয়া মারিয়া পেরেরা ৷তিনি কঠোর হুঁশিয়ারি এবং বিশেষ অনুরোধ করে বলেন, করণা সংক্রমণে ঊদ্ধ গতির কারণে বিশেষ ব্যবস্থার মাধ্যমে এই বছর পশুর হাট এর কার্যক্রম চলতেছে । অযথা কেউ যেন এই পশুরহাটে জন সমাগন না করে এবং মাক্স ছাড়া হাটে যেন কেউ প্রবেশ না করে সেজন্য সবাইকে বিশেষ অনুরোধ করেন।

এছাড়াও উপস্হিত ছিলেন ২ নং ইউপি চেয়ারম্যান বদিউজ্জামান বদি। তিনি বলেন, যাদের মাক্স নাই তাদেরকে আমরা মাক্স দিচ্ছি ।
কেউ যেন মাক্স ছাড়া হাটে প্রবেশ করতে না পারে ৷ কেউ যেন পশু ক্রয় —বিক্রয়ে প্রতারকের শিকার না হয় ৷ সে জন্য জাল টাকা শনাক্তকরণ বুত মাঠ পযার্য়ে রয়েছে এবং ক্রেতারা কুরবানির জন্য নিখুঁত পশু ক্রয় করতে পারেন সেই জন্য আমরা ভ্রাম্যমাণ ভেটেনারি সেবার ব্যাবস্থা করেছি।

আরো পড়ুনঃ  পরীমনি এবার ঈদে ছয়টি গরু কোরবানি দেবেন

এছাড়াও উপস্হিত ছিলেন প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা এলজিবিডি প্রজেক্ট এর সদস্যরা সহ উপস্থিত ছিলেন , রতন কুমার কর্মকার। তিনি বলেন, আমরা শতভাগ সুস্থ এবং স্বাস্থ্য সম্মত পশু জানো ক্রেতাদের হাতে উঠায়ে দিতে পারি সেই জন্য সব ব্যবস্থা সম্পন্ন করা হয়েছে ।

সাব্বির হোসেন ,নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি।