কম্বোডিয়ার বিপক্ষে ১-০ গোলে জয় বাংলাদেশের, উল্লাসে জামাল ভূঁইয়ারা

দুদিন হয়নি মেয়েরা ট্রফি নিয়ে আনন্দ উল্লাসে মেতেছিলে, সাথে সারা দেশও। এর মাঝেই আর আনন্দের মাত্রা বাড়িয়ে দিলো জামাল ভূঁইয়ারা। এ যেনো এক অনন্য জোয়ার বইছে বাংলাদেশ ফুটবলের গায়ে।

নেপালে অনুষ্ঠিত সাফ চ্যাম্পিয়নশীপের নারী আসরের এবারের শিরোপা নিয়ে ফিরেছে বাংলাদেশের মেয়েরা। যার রেশ কাটতে না কাটতেই আবারো জয়ের আনন্দে ভাসালেন দেশবাসীকে।

আজ সন্ধায় কম্বোডিয়ার বিপক্ষে ফিফা প্রীতি ম্যাচে ১-০ গোল জয় পেয়েছে বাংলাদেশ ফুটবল দল। আর সেই উল্লাসে আত্মহারা জামাল ভূঁইয়ার দল। রাকিব হোসেনের একমাত্র গোলে কম্বোডিয়ার বিপক্ষে জয় পায় বাংলাদেশ।

খেলার শুরু লগ্ন হতেই আক্রমণ চলছিলো সমান্তরালে। তেরো মিনিটের সময় গোল করার সুযোগ পেলেও সেটা হাতছাড়া করে ফেলে বাংলাদেশ। বিশ্বনাথ ঘোষের লম্বা থ্রো ইন জামাল ভূঁইয়ার পা ছোয়ে গোল পোস্ট ছুয়ে বেরিয়ে যায় সেটা। তবে বাংলার বাঘরা দমবার পাত্র নয়।

ফের ২৩ মিনিটের সময় গোল করে বসেন রাকিব হোসেন। এগিয়ে যায় জয়ের লক্ষ্যে। প্রথমার্ধের শেষে ১-০ তে এগিয়ে থাকে বাংলাদেশ।

দ্বিতীয়ার্ধে এসে গোল সমতায় আনতে মরিয়া হয়ে যায় কম্বোডিয়া। একের পর এক আক্রমণ করেও সফলতা পায়নি কম্বোডিয়া ফুটবল দল। দ্বিতীয়ার্ধের শুরুতে বেশ কয়েকটি কর্ণার কিক পেলেও আনিসুল ইসলাম জিকোর অনন্য গোলকিপিংয়ে বারবার ব্যর্থ হয়েছেন স্বাগতিক কম্বোডিয়া।

মাঝে মধ্যে ভালো সুযোগ করে নিয়েও গোল করতে পারেনি বাংলাদেশও। ৭৭ মিনিটের সময় মতিন মিয়ার দুর থেকে শট করে গোল করার চেষ্টা করলেও বারে লেগে বঞ্চিত হয় গোলটি।

সম্প্রতি বাংলাদেশ ফুটবল দলের দায়িত্ব নিয়েছেন হ্যাভিয়ের কাবরেরা। দায়িত্ব নেওয়ার পর এটাই তার দেখা প্রথম জয়। এর আগে বেশ কয়েক ম্যাচ তার দায়িত্বে খেললেও জয়ের দেখা মেলেনি।

রয়েছে নেপালের বিপক্ষেও একটি ফিফা ফ্রেন্ডলি ম্যাচ। আগামী ২৭ সেপ্টেম্বর ২০২২-এ নেপালে অনুষ্ঠিত হবে ম্যাচটি। এই ম্যাচের লক্ষ্যে কম্বোডিয়া থেকে সরাসরি নেপালের উদ্দেশ্যে রওনা দিবে জামাল ভূঁইয়ারা।

পত্রিকাএকাত্তর / মাহমুদ রাফি

সম্পর্কিত নিউজ

Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ নিউজ