বাবার সঠিক নাম জানেনা সাকিব, শেয়ার কেলেঙ্কারি

বিতর্ক, সমালোচনা কিংবা আলোচনা, সাকিব যেনো এক অন্যতম নাম৷ একের পর এক সমালোচনায় জড়িয়ে পড়ছেন প্রতিনিয়ত। সম্প্রতি শেয়ার কেলেংকারীতে জড়িয়ে পড়েছেন বলে শোনা যাচ্ছে।

সাকিব আল হাসানের শেয়ার কোম্পানি মোনার্ক হোল্ডিং-এর মাধ্যমে কেলেঙ্কারিতে জড়িয়েছেন বিশ্ব সেরা এই অলরাউন্ডার। এর থেকেও অবাক ব্যাপার হলো মোনার্ক হোল্ডিংয়ের অফিসিয়াল কাগজপত্রে বাবার নাম ভুল সাকিব আল হাসানের।

বিশ্ব সেরা এই অলরাউন্ডার সাকিব আল হাসান তার নিজস্ব ব্রোকারেজ ফার্ম ‘ মোনার্ক হোল্ডিং লিমিটেড ‘ – এর পক্ষে শেয়ার মার্কেটে লাইসেন্স নিতে অবৈধ পন্থা অর্থাৎ জালিয়াতির শরণাপন্ন হয়েছেন৷ প্রথম সারির কিছু পত্রিকার তথ্যানুসারে, শেয়ারবাজারের ব্যবসা করতে, মোনার্ক হোল্ডিংয়ের অফিসিয়াল কাগজপত্রে বাবার নাম খন্দকার মাশরুর রেজার পরিবর্তে কাজী আবদুল লতিফ দিয়েছেন সাকিব আল হাসান। যার কারণেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ফের সমালোচনার শিকার হচ্ছেন সাকিব আল হাসান। মোনার্ক হোল্ডিংয়ের চেয়ারম্যানের দায়িত্বে আছেন সাকিব নিজেই।

সাকিবের এই জালিয়াতির বিপক্ষে বাংলাদেশের একটি জাতীয় পত্রিকার একজন প্রতিনিধি অভিযোগ করলে, বিএসইসি চেয়ারম্যান সেটা সরাসরি না করে দেন। বলেন, এনআইডির মাধ্যমে বিনিয়োগকারীদের তথ্য যাচাই করায়, পিতামাতার নাম ভুয়া ব্যবহার করার কোনো সুযোগই নাই।

এ বিষয়ে সাকিব আল হাসানের বাবা বলেন, তার বান খন্দকার মাশরুর রেজা, তিনি কখনো আবদুল লতিফ নাম ব্যবহার করেননি৷ হয়তো সাকিব এনআইডি ব্যবহার করেনি তাই ভুল হয়েছে।

এ বিষয়ে এক জাতীয় দৈনিককে সাকিব আল হাসান জানান, তিনি শীগ্রই বাবার নাম সংশোধন করবেন। ঢাকা স্টক এক্সচেঞ্জের এক তদন্তে বেরিয়ে এসেছে আরো কেলেঙ্কারী। ওয়ান ব্যাংক, ফরচুন সুজ এবং এনআরবিসি ব্যাংকের শেয়ার লেনদেনে অনিয়ম করেছেন সাকিব আল হাসান।

তবে বাবার নাম কেলেঙ্কারির জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচকদের মধ্যে বিভিন্ন প্রশ্ন জেগেছে। বাবার নাম কিভাবে ভুল হয়। আর সাকিব কেনো বাবার নাম জানেনা।

সব সমালোচনা ছাপিয়ে সাকিব আল হাসান বর্তমানে অবস্থান করছেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে। গায়ানা ওয়ারিয়র্সের হয়ে খেলছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। এর আগে আগস্টে এক জুয়াড়ি প্রতিষ্ঠানের শুভেচ্ছা-দূত হয়ে বিতর্কের শিকার হয়েছিলেন সাকিব আল হাসান।

পত্রিকাএকাত্তর / মাহমুদ রাফি

সম্পর্কিত নিউজ

Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ নিউজ