৩৯ বছরে পা রাখলেন থিয়াগো সিলভা

থিয়াগো সিলভা হলেন একজন ব্রাজিলীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে ইংরেজ ক্লাব চেলসি এবং ব্রাজিল জাতীয় দলের হয়ে রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত কেন্দ্রীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

আজ তার ৩৯ তম জন্মদিন। থিয়াগো এমিলিয়ানো দা সিলভা ১৯৮৪ সালের ২২শে সেপ্টেম্বর তারিখে ব্রাজিলের রিউ দি জানেইরুতে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

১৯৯৮–৯৯ মৌসুমে, মাত্র ১৪ বছর বয়সে, ব্রাজিলীয় ফুটবল ক্লাব ফ্লুমিনেন্সের যুব পর্যায়ের হয়ে খেলার মাধ্যমে সিলভা ফুটবল জগতে প্রবেশ করেছেন এবং পরবর্তীকালে বার্সেলোনার যুব দলের হয়ে খেলার মাধ্যমে তিনি ফুটবল খেলায় বিকশিত হয়েছেন।

২০০২–০৩ মৌসুমে, ব্রাজিলীয় ক্লাব পেদ্রাব্রাঙ্কার হয়ে খেলার মাধ্যমে তিনি তার জ্যেষ্ঠ পর্যায়ের খেলোয়াড়ি জীবন শুরু করেছেন; পেদ্রাব্রাঙ্কার হয়ে দুই মৌসুম অতিবাহিত করার পর ২০০৪ সালে তিনি জুভেন্তুদেতে যোগদান করেছেন।

অতঃপর পোর্তু বি এবং ফ্লুমিনেন্সের যথাক্রমে এক এবং তিন মৌসুম অতিবাহিত করার পর তিনি প্রায় ১০ মিলিয়ন ইউরোর বিনিময়ে ইতালীয় ক্লাব এসি মিলানে যোগদান করেছেন। এসি মিলানের হয়ে তার দ্বিতীয় মৌসুমে তিনি মাসসিমিলিয়ানো আলেগ্রির অধীনে ২০১০–১১ সেরিয়ে আ-এর শিরোপা জয়লাভ করেছেন।

এসি মিলানে তিন মৌসুম অতিবাহিত করার পর প্রায় ৪২ মিলিয়ন ইউরোর বিনিময়ে ফরাসি ক্লাব পারি সাঁ-জেরমাঁর সাথে চুক্তি স্বাক্ষর করেছেন, যেখানে তিনি সকল প্রতিযোগিতায় ৩১৫ ম্যাচে ১৭টি গোল করার পাশাপাশি সাতটি লিগ শিরোপা জয়লাভ করেছেন। ২০২০–২১ মৌসুমে, তিনি ইংরেজ ক্লাব চেলসিতে যোগদান করেছেন।

২০০৮ সালে, সিলভা ব্রাজিল অনূর্ধ্ব-২৩ দলের হয়ে ব্রাজিলের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। তিনি একই বছরে ব্রাজিলের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; ব্রাজিলের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ১০৭ ম্যাচে ৭টি গোল করেছেন।

তিনি ব্রাজিলের হয়ে এপর্যন্ত ৩টি ফিফা বিশ্বকাপ (২০১০, ২০১৪ এবং ২০১৮) এবং ৪টি কোপা আমেরিকায় (২০১১, ২০১৫, ২০১৯ এবং ২০২১) অংশগ্রহণ করেছেন, যার মধ্যে ২০১৯ সালে তিতের অধীনে কোপা আমেরিকার শিরোপা জয়লাভ করেছেন।

পত্রিকা একাত্তর / মাসুদ পারভেজ

সম্পর্কিত নিউজ

Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ নিউজ