patrika71 Logo
ঢাকাশনিবার , ১০ জুলাই ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. কবিতা
  10. করোনাভাইরাস
  11. কৃষি
  12. খেলাধুলা
  13. চাকরী
  14. জাতীয়
  15. টেকনোলজি
আজকের সর্বশেষ সবখবর

মেসিদের শিরোপা জিততে শুধু ব্রাজিলকে নয় হারাতে হবে রেফারিকেও

মোঃ সাইফুল ইসলাম
জুলাই ১০, ২০২১ ৩:০১ অপরাহ্ণ
Link Copied!

কোপা আমেরিকা ২০২১ আসর অনুষ্ঠিত হচ্ছে ব্রাজিলে। স্বাগতিক দেশ হিসেবে শক্তিমত্তা এবং চলমান পারফরম্যান্স বিবেচনায় নিঃসন্দেহে এগিয়ে থাকবেন সেলেসাওরা। ফলে ফাইনালে ফেভারিট হিসেবে ব্রাজিলকেই গণ্য করছে ক্রীড়াবিদরা।

তবে আর্জেন্টিনার জন্য এর চেয়ে বড় দূঃসংবাদ আর চিন্তার কারণ হতে পারে রেফারির পক্ষপাতিত্ব। বিশিষ্ট ক্রীড়াবিদ ও প্যারাগুয়ান সাবেক গোলরক্ষক লুই চিলাবার্ট এমনটাই মনে করছেন। আর্জেন্টিনার একটি রেডিওতে দেওয়া সাক্ষাৎকারে প্যারাগুয়ের সাবেক এই তারকা গোলরক্ষক বলেছেন, ‘ফাইনালে শুধু ব্রাজিলকে হারালেই হবে না, মেসিদের হারাতে হবে নেইমার, ভিএআর আর রেফারিকেও।

সিদ্ধান্ত নিয়ে বিপাকে পড়লেই রেফারি পক্ষ নেবে স্বাগতিকদের। স্বাগতিক ব্রাজিলকে বাড়তি সুবিধা দেওয়া নিয়ে এর আগের আসরে দক্ষিণ আমেরিকার ফুটবল নিয়ন্ত্রক সংস্থা (কনমেবল) এর বিরুদ্ধে অভিযোগ করেছেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি।

সেমিফাইনালে সেবার ব্রাজিলের মুখোমুখি হয়েছিলেন আলবেলেস্তারা। এই অভিযোগ করে সেবার নিষিদ্ধ হয়েছিলেন আর্জেন্টাইন তারকা লিও মেসি। সেই পুরোনো সুরেই আবার গান গেয়ে মেসিকে উত্যক্ত করে দিলেন চিলাবার্ট৷ তবে চিলাবার্ট যে মেসির হাতে শিরোপা দেখতে চান এটি নিয়ে কোনো সন্দেহ নেই। স্বয়ং চিলাবার্ট নিজে বলেছেন ‘আমি চাই মেসি খেলুক,বল নিয়ে কয়েকবার আক্রমণ করুক। তিন চারটা গোল করুক’।

ব্রাজিল আর্জেন্টিনার ফাইনাল আনন্দে মত্ত গোটা ফুটবল দুনিয়া। গ্রুপ পর্বের ম্যাচে দুদলই চারটি করে ম্যাচ খেলে তিন জয় এবং এক ড্র নিয়ে ফাইনালের মঞ্চে উঠে এসেছেন। নেইমার জাদু দেখতে তাকিয়ে আছেন ব্রাজিল সমর্থকেরা অপরপক্ষে মেসির কাছ থেকেও একটা শিরোপা চান আর্জেন্টাইন সমর্থকেরা।

আমিনুল ইসলাম : ক্রীড়া প্রতিবেদক!