patrika71 Logo
ঢাকারবিবার , ১৫ আগস্ট ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিল

পত্রিকা একাত্তর ডেস্ক
আগস্ট ১৫, ২০২১ ৯:১৫ অপরাহ্ণ
Link Copied!

ad

স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোকদিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আজ রবিবার (১৫ই আগস্ট) বাদ আছর ‘শহীদ মিজান-আব্দুল বারী স্মৃতি সংসদ ও পাঠাগার কর্তৃক আয়োজিত স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোকদিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভায় শহীদ মিজান-আব্দুল বারী স্মৃতি সংসদ ও পাঠাগারের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোস্তফা আওরঙ্গজেব করিমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের ডোমার পৌর কমান্ডের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা ইলিয়াস হোসেন।

এসময় আরোও বক্তব্য রাখেন- শহীদ মিজান-আব্দুল বারী স্মৃতি সংসদ ও পাঠাগারের প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক মোঃ আল-আমিন রহমান, সংগঠনের সহ-সভাপতি ও শহীদ মিজানুর রহমান মিজানের কনিষ্ঠ ভ্রাতা হাফিজুর রহমান মন্ত্রী, সহ-সভাপতি মোঃ মোতাহারুল হোসেন রফু, মুক্তিযুদ্ধ জাদুঘরের প্রতিনিধি ও ডোমার বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক হারুন-অর-রশিদ, সহ-সভাপতি মোঃ আনিছুর রহমান প্রমুখ।

আলোচনা সভায় উপস্থিত নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শৈশব, কৈশোর ও রাজনৈতিক জীবনের উল্লেখযোগ্য ঘটনাবলী তুলে ধরা হয়। সেইসাথে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ে জানতে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক বই বেশি বেশি করে পড়ার আহবান জানানো হয়।

আলোচনা সভা শেষে ১৫ আগস্ট ‘১৯৭৫ ইং তারিখে ঘাতকের নির্মম বুলেটে নিহত বঙ্গবন্ধু, বঙ্গমাতা সহ সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া করা হয়।

আজমির রহমান রিশাদ: ডোমার, নীলফামারী।

ad