patrika71 Logo
ঢাকাবুধবার , ১৭ নভেম্বর ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

নৌকার মনোনয়ন পেতে রমজাননগরে আওয়ামীলীগ বিরোধীরা মনিন্দ্র নাথ মিস্ত্রীকে তুরুপের তাস হিসাবে ব্যবহার করছে

পত্রিকা একাত্তর ডেস্ক
নভেম্বর ১৭, ২০২১ ১০:২২ অপরাহ্ণ
Link Copied!

ad

সাতক্ষীরার শ্যামনগরের রমজাননগর ইউনিয়নে নৌকার মনোনয়ন নিয়ে ইতিমধ্যে অনেক ঘটনাই ঘটেছে। প্রথমে বর্ধিত সভার রেজুলেশন জালিয়াতি, আওয়ামীলীগের প্যাড জালিয়াতি করে উপজেলা আওয়ামী লীগের কাছে রেজুলেশন দাখিলসহ অনেক নাটকীয় ঘটনা ।

এ বিষয়ে ইতিপূর্বে তথ্য ভিত্তিক সংবাদ প্রকাশ হলে উপজেলা ও জেলা আওয়ামীলীগ নড়ে চড়ে বসে। এখানে নৌকা প্রতীকের মনোনয়ন দাবী করেন ৫ জন যার মধ্যে মোঃ আনোয়ারুল হাসান ও মনিন্দ্র নাথ মিস্ত্রী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন এমন কোন প্রচারনা চালাননি। হঠাৎ দলীয় মনোনয়ন দাবীর বিষয়ে ঐ এলাকার কয়েকজন আওয়ামী লীগের নেতা কর্মির সাথে কথা বললে তারা বলেন, গতবারের ধানের শীষের প্রার্থী আকবর আলী ইউনিয়ন আওয়ামী লীগের কয়েকজনকে ম্যানেজ করে ম্যাকানিজম শুরু করে।

মনোনয়ন দাবী করা ৫ জনের ভেতর বর্তমান চেয়ারম্যান শেখ আল মামুন ছাড়া আর কারও নূন্যতম জন সমর্থন নেই বলে এলাকায় একাধিক ব্যাক্তির সাথে কথা বলে জানা গেছে। আওয়ামী লীগের শেখ আল মামুন ও গত বারের ধানের শীষ প্রতীকের আকবর আলী ইতি মধ্যেই ব্যাপক প্রচার প্রচারনা শুরু করেছেন। আকবর আলীর নির্বাচন পরিচালনার দায়িত্বে থাকা

আরো পড়ুনঃ  ঠাকুরগাঁওয়ে স্বতঃস্ফুর্ত উপস্থিতিতে সুষ্ঠ ও সুন্দর ভাবে ভোটগ্রহণ চলছে

সমর্থকরা মনে করেন শেখ আল মামুন নৌকা না পেলে তারা জিতে যাবে।

সাতক্ষীরায় ২য় ও ৩ ধাপের ভোটে ইতিমধ্যে নৌকা প্রতীকের ব্যাপক ভরাডুবি হয়েছে। আর এই ধারা অব্যহত রাখতে রমজাননগর ইউনিয়নে নৌকার মনোনয়ন পেতে মনিন্দ্র নাথ মিস্ত্রী তুরুপের তাস হিসাবে ব্যবহার করা হচ্ছে বলে এই প্রতিবেদককে জানিয়েছেন রমজাননগর ওয়ার্ড আওয়ামী লীগের সেক্রেটারী অরুন কুমার।

এলাকার সনাতন ধর্মের মানুষের চোখের কাটা মনিন্দ্র নাথ মিস্ত্রীকে মনোনয়ন দিলে জামানত হারাতে পারেও বলে সরজ‌মিন ও বিশ্বস্থ্য সূত্রে জানা যায়।

আরো পড়ুনঃ  পৌর নির্বাচনে নৌকার পক্ষে সরকার ফারহানা আখতার সুমি'র প্রচারণা ও গণসংযোগ

একাধিক আওয়ামীলীগের নেতাকর্মী জানান , মনিন্দ্র নাথ মিস্ত্রীর এলাকায় কোন প্রকার জনপ্রিয়তা নেই। ইতি পূর্বে সে চেয়ারম্যান পদে নির্বাচন করবে বলে কোন প্রকার প্রচার প্রচারনা করেনি। তাকে বাংলাদেশ আওয়ামীলীগের মত একটি শক্তিশালী দলের

মনোনয়ন দিলে নৌকার ব্যাপক ভরাডুবি হবে। আওয়ামী বিরোধীদের তুরুপের তাষ মনিন্দ্র নাথ মিস্ত্রী কেন মনোনয়ন দাবী করছেন তাকে এমন প্রশ্ন করা হলে তিনি বলেন , আমি নিজের ইচ্ছায় দলীয় মনোনয়ন চেয়েছি। রেজুলেশন জালিয়াতি, আওয়ামীলীগের প্যাড জালিয়াতি বিষয়ে জানতে চাইলে বলেন , আমি এ বিষয়ে কিছু জানিনা। আমি কাগজ পত্র দেখিনি। পত্র পত্রিকায় সংবাদ দেখার পরে জানতে পেরেছি। আমি নৌকা না পেলেও দুঃখ নেই। যে পাবে আমি তার হয়ে কাজ করব।