patrika71 Logo
ঢাকাশুক্রবার , ১২ নভেম্বর ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

উখিয়ার ৫ ইউপিতে চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা

পত্রিকা একাত্তর ডেস্ক
নভেম্বর ১২, ২০২১ ৩:১৬ অপরাহ্ণ
Link Copied!

ad

কক্সবাজারের উখিয়া উপজেলার ৫ ইউপি নির্বাচন গতকাল ১১ নভেম্বর বড় ধরণের কোন সহিংসতা ছাড়াই গতকাল সুষ্ঠু ও নিরপেক্ষভাবে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর কঠোর নিরাপত্তা বলয়ের মাধ্যমে শেষ হয়েছে।

১ নং জালিয়াপালং ইউপিতে ছৈয়দ আলম নৌকা প্রতীক নিয়ে ৬ হাজার ৫৪৬ ভোট পেয়ে বেসরকারি ভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছে।

তাঁর নিকটতম প্রতিদন্ধী প্রার্থী (সতন্ত্র) নুরুল আমিন চৌধুরী পেয়েছেন ৫৯২৬ ভোট।

২নং রত্নাপালং ইউপিতে আওয়ামীলীগের মনোনীত নৌকা প্রতীক নিয়ে নূরুল হুদা ৭৩০৬ ভোট পেয়ে বেসরকারি ভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছে। তাঁর নিকটতম (সতন্ত্র)ঘোড়া প্রতীক নিয়ে নুরুল কবির চৌধুরী ৫৯৮৮ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

উখিয়ার ৩ নং হলদিয়াপালং ইউপিতে স্বতন্ত্র প্রার্থী ইমরুল কায়েস চৌধুরী ঘোড়া প্রতীক নিয়ে ৭৭১৭ ভোট পেয়ে এগিয়ে রয়েছে। তাঁর প্রতিপক্ষ নৌকা প্রতীক নিয়ে অধ্যক্ষ শাহ আলম ৭২৪৮ ভোট পেয়ে পরাজিত হওয়ার পথে।তবে এ ইউপি তে ১টি কেন্দ্র স্থগিত রয়েছে।

৪নং রাজাপালং ইউপিতে জাহাঙ্গীর কবির চৌধুরী নৌকা প্রতীক নিয়ে ১৭ হাজার ৮৮২ ভোট পেয়ে বেসরকারি ভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছে। তাঁর প্রতিপক্ষ (সতন্ত্র) সাদমান জামী চৌধুরী ঘোড়া প্রতীকে ১১ হাজার ৪৭৪ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

আরো পড়ুনঃ  নড়াইলের ১০নং কোটাকোল ইউনিয়নের মাইগ্রাম ওয়ার্ডের মেম্বার পদপ্রার্থী মোঃ শাহিদুল মোল্যা

৫ নং পালংখালীতে স্বতন্ত্র প্রার্থী এম গফুর উদ্দিন চৌধুরী ঘোড়া প্রতীক ৪৭১৩ ভোট পেয়ে বেসরকারি ভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছে। তার প্রতিদ্বন্দ্বী (সতন্ত্র) আবদুল মালেক চশমা প্রতীকে পেয়েছেন ৩৯৯৯ ভোট, আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আবুল মনজুর পেয়েছেন ১১৬৮ ভোট।

আওয়ামীলীগের দুই বিদ্রোহী প্রার্থী শাহাদাত হোসেন জুয়েল আনারস প্রতীকে পেয়েছেন ৩০৩২ ভোট ও আলী আহমদ মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ২৭৮৬ ভোট।

উখিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ ইরফান উদ্দিন জানান,হলদিয়াপালং ইউনিয়নের নলবনিয়ার ভোট কেন্দ্রেটি স্থগিত করা হয়েছে।

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদ জানান,ভোটাররা সকাল থেকে নারী পুরুষ সুন্দর ভাবে লাইনে দাঁড়িয়ে তাদের নিজের পছন্দনীয় প্রতিকে প্রধান করেছে।তিনি আরো বলেন,কোন অপ্রিতিকর ঘটনা এড়াতে প্রতিটি ভোট কেন্দ্রে বিপুল পরিমাণ আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী মোতায়েন করা হয়।

আরো পড়ুনঃ  নড়াইলে দিঘলিয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী মোঃ আমিনুল হক দোয়া চেয়েছেন

উখিয়ায় শান্তিপূর্ণ নির্বাচন জন্য ১৫ জন অতিরিক্ত নির্বাহী ম্যাজিষ্টেট নিয়োগ প্রদান করা হয়।সুষ্ঠু নির্বাচনে নিয়মিত আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি অতিরিক্ত আইন শৃংখলা বাহিনী মোতায়েন করা হয়। এরমধ্যে অতিরিক্ত পুলিশ, এপিবিএন ও আনসার ব্যাটালিয়ান সমম্বয়ে ১০ টি মোবাইল টিম ও ৫ টি স্টাইকিং টিম, ৬ প্লাটুন বিজিবি ও র্যাবের ৪ টি টিম মোতায়েন করা হয়েছিল বলে নির্বাচন অফিসার জানান।

বৃহস্পতিবার উপজেলার ৫ ইউনিয়নে অনুষ্ঠিতব্য নির্বাচনে সকাল থেকে বিকাল ৪ টা পর্যন্ত ভোটার সাধারণের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও উৎসবের আমেজের মাঝে পরিলক্ষিত হয়।

উখিয়ার ৫ ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ, ইসলামী আন্দোলন বাংলাদেশ ও স্বতন্ত্র, আওয়ামী লীগের বিদ্রোহী সহ ৩৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তন্মধ্যে অধিকাংশ নিস্ক্রিয় ডামি প্রার্থী রয়েছে। সংরক্ষিত ১৫ টি মহিলা সদস্যা পদে ৪৬ জন ও সাধারণ সদস্য পদে ২৩৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন বলে জানা গেছে।

এফ.করিম, উখিয়া, কক্সবাজার থেকে।