patrika71 Logo
ঢাকাবুধবার , ১০ নভেম্বর ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

সব আয়োজন সুসম্পন্নঃ রাত পোহালেই উখিয়ার ৫ ইউপি তে ভোট যুদ্ধ

পত্রিকা একাত্তর ডেস্ক
নভেম্বর ১০, ২০২১ ৭:৪৮ অপরাহ্ণ
Link Copied!

ad

আগামীকাল ১১ নভেম্বর অনুষ্ঠিতব্য দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনের অংশ হিসাবে কক্সবাজারের উখিয়া উপজেলার ৫ ইউপি তে রাত পোহালেই আগামীকাল সকাল ৮ টা থেকে ভোট যুদ্ধ শুরু হবে।

ইতিমধ্যে এ উপলক্ষে উপজেলা নির্বাচন অফিস ও প্রসাশন সকল প্রস্তুতি সুসম্পন্ন করেছে।

নির্বাচনী তফসিল মতে গত ২৭ অক্টোবর প্রতীক বরাদ্দের পর থেকেই প্রার্থীদের বিরতিহীন প্রচার-প্রচারণা,মিছিল- মিটিং,ও মাইকিংয়ের কাজ ৯ নভেম্বর রাতেই শেষ হয়।

আরো পড়ুনঃ  বটিয়াঘাটা উপজেলায় ৩ টি ইউনিয়নে নৌকার মাঝি হলেন যারা

উখিয়া উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দীন আহমেদ ও নির্বাচন কর্মকর্তা মোঃ ইরফান উদ্দিন জানান,উখিয়ায় সুষ্ঠু, স্বচ্ছ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত করার লক্ষ্যে মাঠে ১৫ জন অতিরিক্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট, ৪ প্লাটুন র‍্যাব,বিজিবি সহ প্রচুর আইনশৃঙ্খলা বাহিনী কাজ করবে।ভোটারেরা যাতে নির্ভয়ে ভোটাধিকার প্রয়োগ করে তাদের পছন্দের প্রার্থীকে জয় করতে পারে সে সুযোগ সৃষ্টি করতে প্রশাসন কঠোর অবস্হানে থাকবে।

উল্লেখ্য যে,উখিয়ার এবারের ইউপি নির্বাচনে ৫ ইউনিয়নে চেয়ারম্যান পদে লড়ছেন ৩৪ জন,সংরক্ষিত মহিলা সদস্যপদে ৫৪ জন এবং সাধারণ সদস্য পদে ২৮০ জন। আর পাঁচ ইউনিয়নে (রাজা পালং,হলদিয়া পালং,রত্না পালং,জালিয়া পালং ও পালংখালী) মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৩০ হাজার ৬১৩জন। তৎমধ্যে পুরুষ ভোটার ৬৭ হাজার ২১৯জন। মহিলা ভোটার ৬৩ হাজার ৩৯৪জন। মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৫০টি। ভোট কক্ষের সংখ্যা ৩৩১টি।

আরো পড়ুনঃ  হাতীবান্ধায় মনোনয়ন দাখিলের শেষ দিনে জমা চেয়ারম্যান ৮৯ জন

এফ.করিম, উখিয়া, কক্সবাজার থেকে।