রেঞ্জ সেরা পঞ্চম বারের মত শ্রেষ্ঠ ওসি-সাজ্জাদ

রাজশাহী রেঞ্জ সেরা হওয়ার পর জেলাতেও পঞ্চম বারের মত শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হয়েছেন বাঘা থানার অফিসার ইনচার্জ সাজ্জাদ হোসেন। তিনি বাঘা থানায় যোগদানের পর গত (১২ সেপ্টেম্বর) প্রথমবার রাজশাহী রেঞ্জে সেরা ওসি নির্বাচিত হন। পরে রবিবার (১৮ সেপ্টেম্বর) জেলাতেও শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হয়েছেন।

এ নিয়ে জেলায় পর পর ৫ বার শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হন তিনি। রোববার রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেল (বিপিএম-পিপিএম বার) ও জেলা পুলিশর সুপার এবিএম মাসুদ হোসেন (বিপিএম বার) বাঘা থানার অফিসার ইনচার্জ সাজ্জাদ হোসেন এর হাতে শ্রেষ্ঠত্বের পুরস্কার হিসেবে সম্মাননা স্মারক ও সনদ তুলে দেন।

এ থানায় যোগদানের পর মাত্র ১৪ মাসের কর্মযজ্ঞে তিনি পর পর ৫ বার জেলায় শ্রেষ্ঠ ও রেঞ্জ সেরা ওসি নির্বাচিত হয়েছেন। ওসি সাজ্জাদ হোসেন তিনি বাঘা থানা এলাকার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রেখে বিচক্ষণতার সাথে সকল শ্রেনী-পেশার মানুষেদের সহজ এবং সাবলীল ভাবে পুলিশি সেবা নিশ্চিত করে যাচ্ছেন। এতে তিনি প্রসংশীত হয়েছেন সর্ব মহলে। বার বার পুরুষ্কৃত হয়েছে বাংলাদেশ পুলিশ বাহিনীতে।

ওসির চেয়ারে বসেও যে সৎ থাকা যায়, সেবা দেওয়া যায় তার উৎকৃষ্ট উদাহরণ যেন বাঘা থানার অফিসার ইনচার্জ সাজ্জাদ হোসেন। সততা, নিষ্ঠা, আদর্শ ও বিচক্ষণতার প্রমান যেন তার ১৪ মাসের এই কর্মযজ্ঞ।

রেঞ্জ ও জেলায় শুধু তিনি নিজেই সেরা হননি সঠিক নেতৃত্বের মাধ্যমে সহকর্মীদের অনুপ্রেরণা দিয়ে বাঘা থানায় দক্ষ কর্মীবাহিনী গড়ে তুলতে সক্ষম হয়েছেন তিনি। থানায় সেবা নিতে আসা ভুক্তভোগীরা যেমন সন্তুষ্ট, তেমনি থানায় কর্মরত স্টাফরাও মুগ্ধ ওসি সাজ্জাদ হোসেন এর প্রতি।

বাঘা থানার অফিসার ইনচার্জ সাজ্জাদ হোসেন জানান, রাজশাহী জেলা পুলিশের সুযোগ্য পুলিশ সুপার মহোদয়ের দিক নির্দেশনায় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে আমি আমার উপর অর্পিত দায়িত্ব পালনের সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি।

আইনের সেবক হয়ে জনতার সারিতে থেকে সাধারণ মানুষের সেবা করে যাব। এছাড়াও তিনি আরও বলেন, রেঞ্জে ১ম বার ও জেলায় বার বার শ্রষ্ঠ হওয়া সত্যিই আনন্দের। তবে এ কৃতিত্ব আমার একার নয়, বাঘা থানা পুলিশের।

উল্লেখ্য, ওসি সাজ্জাদ হোসেনের মতো একজন দক্ষ, সৎ ও কর্তব্যপরায়ণ পুলিশ অফিসার বাংলাদেশ পুলিশ বাহিনীর জন্য গর্ব। প্রতিটি অপরাধ দমনে এমন পুলিশ অফিসারের সান্নিধ্য পেলে অপরাধ দমনে বাংলাদেশ পুলিশ ব্যাপক অগ্রগতি লাভ করবে বলে এলাকাবাসীর ধারনা।

পত্রিকাএকাত্তর / রবিউল ইসলাম

সম্পর্কিত নিউজ

Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ নিউজ