patrika71 Logo
ঢাকাসোমবার , ৯ আগস্ট ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

বিনা মূল্যে অক্সিজেন সেবায় আলো অক্সিজেন ব্যাংক

পত্রিকা একাত্তর ডেক্স
আগস্ট ৯, ২০২১ ৭:৫৩ অপরাহ্ণ
Link Copied!

ad

কিশোরগঞ্জের নিকলীতে করোনা মহামারী মোকাবিলায় আর্ত মানবতার সেবায় “নিকলীর আলো ফেসবুক গ্রুপের উদ্যোগে “নিকলীর আলো অক্সিজেন ব্যাংক” এর উদ্বোধন করা হয়েছে। ১০টি অক্সিজেন সিলিন্ডার নিয়ে যাত্রা শুরু নিকলীর আলো অক্সিজেন ব্যাংকের।

আজ সকাল ১১ টায় নিকলী ফ্রেন্ডস ফোরাম কার্যালয়ে কামরুল হাসান ও এ.এস.এম আছাদ এর যৌথ সঞ্চালনায় এবং নিকলীর আলো পরিবারের উপদেষ্টা, সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কারার সাইফুল ইসলাম এর সভাপতিত্বে ” নিকলীর আলো অক্সিজেন ব্যাংক” এর উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসসাদিকজামান। উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবেঃ উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি কারার গিয়াস উদ্দীন আহমেদ,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিয়াজুল হক আয়াজ, উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান রেজিয়া আক্তার, আবাসিক মেডিকেল অফিসার সালাউদ্দিন আকবর, নিকলী সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কারার শাহরিয়ার আহমেদ তুলিপ, উপজেলা বিএনপির সভাপতি এডভোকেট মোঃ বদরুল মোমেন মিঠু উপস্থিত ছিলেন।

বক্তারা তাদের বক্তব্যে নিকলীর আলো পরিবার ও ডোনারদেরকে ধন্যবাদ জানিয়ে বলেন, করোনা মহামারীতে শ্বাসকষ্টের রোগীদের জন্য বিনামূল্যে অক্সিজেন সরবরাহ করতে নিকলীর আলোর এই উদ্যােগটি কে স্বাগত জানাই। ” নিকলীর আলো অক্সিজেন ব্যাংক গঠনে যারা ডোনেশন করে মানব সেবায় অবদান রাখছেন তাদের প্রশংসা করেন।

নিকলীর আলো’র সমন্বয়ক হিমেল আহমেদ জানান, মানবিক সেবামূলক কাজের মাধ্যমে মানুষের উপকার করা। এখন এই অক্সিজেন ব্যাংক হবে আমাদের প্রেরণামূলক একটি সৃষ্টি।করোনা মোকাবিলা করতে আমাদের সবাইকে সচেতন হতে হবে, সেই সাথে আর্ত মানবতার সেবায় এগিয়ে আসতে হবে। অনলাইন গ্রুপকে কাজে লাগিয়ে সামাজিক কমিউনিটির মাধ্যমে আমরা তৃণমূলে সমাজসেবামূলক কার্যক্রম করতে পারি, ইনশাল্লাহ ভবিষৎতে আরও প্রসার হবে আমাদের এই মানবিক কার্যক্রম।

কার্যক্রমের উদ্যোগতা কামরুল হাসান বলেন, বিনামূল্যে অক্সিজেন সেবা শ্বাসকষ্টের রোগীদের কাছে পৌঁছে দিতে আমাদের এই কার্যক্রম। সমাজের বিত্তশালীদের সহযোগিতায় গঠিত “নিকলীর আলো অক্সিজেন ব্যাংক”।অক্সিজেন সরবরাহের জন্য হটলাইন নাম্বার ছড়িয়ে দেওয়া হয়েছে।

এছাড়া আরও উপস্থিত ছিলেনঃ মুক্তিযোদ্ধা আদর্শ সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ দ্বীপক কুমার বিশ্বাস,নিকলী জি.সি. পাইলট মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কারার আবদুল রশিদ, শহীদ স্মরণীকা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সাফিউদ্দিন, মোহরকোনা আশরাফিয়া দাখিল মাদরাসার সুপার মোঃ মাহবুবুর রহমান, সাবেক কমান্ডার বীর মুক্তিযুদ্ধা কফিল উদ্দিন আহম্মেদ,উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ডাঃ কফিল উদ্দিন আহমেদ উপজেলা বিএনপির সহ-সভাপতি বীর মুক্তিযুদ্ধা এডঃ মানিক মিয়া,উপজেলা যুবদলের আহ্বায়ক আবদুল মান্নান, মোঃ আল আমিন, মামুন, নাঈম, ইমরানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ,নিকলীর আলোর স্বেচ্ছাসেবক ও সাংবাদিকবৃন্দ।

করোনায় যারা শ্বাসকষ্টে ভুগবেন, অক্সিজেনের মাত্রা কমে যাবে তাঁদেরকে বিনামূল্যে অক্সিজেন সেবা দিবে ” নিকলীর আলো অক্সিজেন ব্যাংক”। যাদের বাড়িতে শ্বাসকষ্টের রোগী রয়েছে তারা ফোন করার সাথে সাথে অক্সিজেন পৌছে দিবে নিকলীর আলো অক্সিজেন ব্যাংকের স্বেচ্ছাসেবী টিম। অক্সিজেন সেবা গ্রহণ করতে হলে তার পূর্বে একটি নিদিষ্ট ফর্ম পূরণ করতে হবে।

নিকলী (কিশোরগঞ্জ) প্রতিনিধি।

ad