patrika71 Logo
ঢাকাসোমবার , ৯ আগস্ট ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

অসহায় গরীব মানুষের পাশে দাঁড়িয়েছেন তিনি

পত্রিকা একাত্তর ডেক্স
আগস্ট ৯, ২০২১ ৭:০৬ অপরাহ্ণ
Link Copied!

ad

দীর্ঘ ২ বছর ধরে সারা বিশ্বে করোনা নামক ভাইরাস ছড়িয়ে পড়ে। বাংলাদেশ এর প্রকোপ দিনে দিনে বৃদ্ধি পায়। যার ফলে বিভিন্ন ধরনের কর্মসংস্থান গুলো বন্ধ হয়ে যায় এবং মানুষ বেকার হতে শুরু করে। যারা ব্যবসা বা চাকরি করতো তাদেরকে হারাতে হয়েছে তাদের কর্মসংস্থান।

নিজের অস্বচ্ছলতাকে গোপন রেখে সংসারের কর্মক্ষম মানুষটি ছুটে চলছে বিভিন্ন অলিগলি বিভিন্ন পথে এবং বিভিন্ন মানুষের কাছে কিছু খাবারের জন্য। নিজের খাবার ব্যবস্থা না হলেও যেন পরিবারের বাচ্চা এবং পরিবারের সদস্যদের কে নিয়ে ভালোভাবে খেতে পারে সেই প্রচেষ্টায় ঘুরে বেড়ায়।

দিনাজপুরের মালদাহ্পট্টি এলাকায় অবস্থিত প্রাচীন ও সুপরিচিত কাপড়ের দোকান আল- আমিন বস্ত্রালয়। করোনা মহামারী কে সামনে রেখে আল- আমিন বস্ত্রালয় এর স্বত্বাধিকারী গরীব, অসহায়, কর্মসংস্থানহীন মানুষের মাঝে খাদ্য (বিভিন্ন ধরনের সবজি) বিতরণ করেন।

বিতরণকারী জানান, আমরা দীর্ঘ দুই বছর থেকে এসব মানুষদের মাঝে এ ধরনের সবজি বিতরণ করে করে আসছি। খাদ্যের অভাবে কোনে মানুষ যেন অনাহারে না থাকে সেই মানবিকতার দিকে আমরা সেবা দিয়ে যাচ্ছি। স্বাত্তাধীকারী আরও বলেন, আমি দেশের প্রতিটি বিত্তবান মানুষদেরকে বিনীতভাবে আহব্বান করব যে সকলে তারা নিজ নিজ অবস্থান থেকে অসহায়,গরীব মানুষদের পাশে সহানুভুতিশীল নজরে তাকায়।

রায়হান কবির: দিনাজপুর প্রতিনিধি।

ad