patrika71 Logo
ঢাকাশুক্রবার , ১৩ আগস্ট ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

হিন্দু মহাজোটের মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

পত্রিকা একাত্তর ডেস্ক
আগস্ট ১৩, ২০২১ ১১:০২ অপরাহ্ণ
Link Copied!

ad

সারাদেশে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৩ই আগস্ট) সকালে পৌর শহরের বন্দর চৌরাস্তায় ঘণ্টাব্যাপী এ কর্মসূচির আয়োজন করে বাংলাদেশ জাতীয় হিন্দু স্বেচ্ছাসেবক মহাজোট রাণীশংকৈল শাখা ও পূজা উদযাপন পরিষদ যৌথভাবে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেন ।

খুলনার রূপসা উপজেলার শিয়ালী গ্রামে অর্ধ শতাধিক হিন্দু পরিবারে হামলা, মন্দির দোকানপাট ও ঘরবাড়ি ভাঙচুর, পটুয়াখালীর কলাপাড়ায় রাখাইন এলাকায় হামলা, সাভারে অধ্যক্ষ মিন্টু চন্দ্র মন্ডলের নৃশংস হত্যার প্রতিবাদে ও মৌলভীবাজার কুলাউড়া আদিবাসী সহ দেশের বিভিন্ন স্থানে সংখ্যালঘুদের উপর সাম্প্রদায়িক হামলা লুটপাট ভাঙচুর এর প্রতিবাদে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন হিন্দু মহাজোটের আহ্বায়ক দিগেন্দ্রনাথ রায়, যুগ্ন আহ্বায়ক নির্মল রায়, পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সাধন বসাক, আনিল বসাক, প্রাণ গোবিন্দ সাহা বাচ্চু, টমূল্য রায়, প্রদীপ রায় সহ সংগঠনের উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের হিন্দু মহাজোটের প্রতিটি অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা।

মানববন্ধন চলাকালে বক্তারা বলেন হামলার সুষ্ঠু তদন্ত করে দোষী ব্যক্তিদের যত দ্রুত সম্ভব আইনের আওতায় আনতে হবে না হলে আরো কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন সংগঠনের নেতারা । এসব হামলার সুষ্ঠু ভাবে বিচার এবং সুষ্ঠু তদন্তের মাধ্যমে শাস্তির ব্যবস্থা করার দাবী জানানো হয়।

আনোয়ার হোসেন আকাশ: রাণীশংকৈল ঠাকুরগাঁও প্রতিনিধি।

ad