patrika71
ঢাকাবুধবার - ২৩ নভেম্বর ২০২২
  1. অনুষ্ঠান
  2. অনুসন্ধানী
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া
  7. ইসলাম
  8. কবিতা
  9. কৃষি
  10. ক্যাম্পাস
  11. খেলাধুলা
  12. জবস
  13. জাতীয়
  14. ট্যুরিজম
  15. প্রজন্ম
আজকের সর্বশেষ সবখবর

ডোমারে কুষ্ঠ-যক্ষ্মা অনুসন্ধান কর্মসূচি পালিত

উপজেলা প্রতিনিধি, ডোমার
নভেম্বর ২৩, ২০২২ ১০:১২ পূর্বাহ্ণ
Link Copied!

“সবাই মিলে কাজ করি, কুষ্ঠ-যক্ষ্মা নির্মূল করি”—এই প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীর ডোমার উপজেলায় কুষ্ঠ-যক্ষ্মা রোগীদের অনুসন্ধান কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। এতে ১৩ জন কুষ্ঠ রোগীকে শনাক্ত করা হয়েছে।

মঙ্গলবার (২২শে নভেম্বর) দুপুরে উপজেলার ৯নং সোনারায় ইউনিয়নে উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তার নির্দেশনায় ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে লেপ্রসি এক্সটেন্ডেড কন্ট্যাক্ট সার্ভে কার্যক্রমের উদ্বোধন করেন—ডোমার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. রায়হান বারী।

এসময় আরও উপস্থিত ছিলেন—ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভারপ্রাপ্ত আবাসিক মেডিকেল অফিসার ডা. মো. মনিরুজ্জামান রুকু, ভারপ্রাপ্ত স্বাস্থ্য পরিদর্শক মো. বেলাল উদ্দিন, সোনারায় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ৯নং সোনারায় ইউপি চেয়ারম্যান গোলাম ফিরোজ চৌধুরী, স্বাস্থ্য সহকারী হামিদুল ফেরদৌস পুলক, সাদেকুজ্জামান আলী, সিএইচসিপি জিয়াউর রহমান প্রমূখ সহ এমএইচভির সদস্যবৃন্দ।

ডোমার উপজেলা স্বাস্থ্য বিভাগ সুত্রে জানা যায়, কুষ্ঠ-যক্ষ্মা অনুসন্ধান কর্মসূচিতে সোনারায় ইউনিয়নে সর্বমোট ১৩ জন রোগী শনাক্ত করা হয়। এছাড়া সন্দেহজনক আরও ৮ জন রোগী শনাক্ত হয়। শনাক্তকৃত রোগীদের তৎক্ষনাৎ চিকিৎসা প্রদান ও সন্দেহজনক রোগীদের ভালোভাবে পরীক্ষা-নিরীক্ষার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রেফার্ড করা হয়েছে।

পত্রিকা একাত্তর/রিশাদ