শুভ জন্মদিন অভিনেত্রী চার্মি কৌর

বিনোদন ডেস্ক

বিনোদন ডেস্ক

১৭ মে, ২০২২, ১ month আগে

শুভ জন্মদিন অভিনেত্রী চার্মি কৌর
ভিনেত্রী চার্মি কৌর

চার্মি কৌর হলেন একজন ভারতীয় চলচ্চিত্র নির্মাতা এবং প্রাক্তন অভিনেত্রী। তিনি মূলত তেলুগু চলচ্চিত্রে কাজের পাশাপাশি বেশ কয়েকটি তামিল, মালয়ালম, কন্নড় এবং বলিউডের চলচ্চিত্রে কাজের জন্য অধিক পরিচিত।

তিনি ২০০২ সালে তেলুগু চলচ্চিত্র নী থোডু কাভালি-এ অভিনয়ের মধ্য দিয়ে অভিনয় জগতে পদার্পণ করেছেন, উক্ত চলচ্চিত্রের সময় তিনি মাত্র ১৫ বছর বয়সী ছিলেন এবং তিনি একজন গৃহিনী চরিত্রে অভিনয় করেছিলেন। এই চলচ্চিত্রটি ব্যর্থ হয়ে ছিল, তবে এটি দক্ষিণ ভারতীয় চলচ্চিত্র জগতের নজরে আসার জন্য চার্মিকে সহায়তা করেছিল। তিনি চল্লিশেরও বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন।

চার্মি কৌর ১৯৮৭ সালের ১৭ই মে তারিখে ভারতের মহারাষ্ট্রের মুম্বইয়ের এক পাঞ্জাবি-শিখ পরিবারে জন্মগ্রহণ করেছিলেন। তিনি ওয়াসাইয়ের কারমেলাইট কনভেন্ট ইংরেজি উচ্চ বিদ্যালয়ে পড়াশোনা করেছেন।

তাঁর সবচেয়ে উল্লেখযোগ্য কাজের মধ্যে রয়েছে ম্যাস (২০০৪), অনুকোকুন্দ ওকা রোজু (২০০৫), লক্ষ্মী (২০০৬) এবং পূর্নামি (২০০৬)-র মতো বক্স অফিসে জনপ্রিয় ছবি। পূর্নামি ছবিতে তিনি একজন দক্ষ কুচিপুড়ি নৃত্যশিল্পী; যার জন্য একজন কুচিপুড়ি নৃত্যশিল্পী হিসেবে সকলের কাছ থেকে ইতিবাচক সমালোচনা পেয়েছিল।

অতঃপর তিনি ২০০৬ সালে রাখি নামক চলচ্চিত্রে অভিনয় করেছিলেন; যেটি অতি জনপ্রিয় ছিল।তারপরে তিনি মন্ত্র (২০০৭)-এর মতো চলচ্চিত্রে উপস্থিত হয়েছিলেন, যার জন্য তিনি পরের বছর "সেরা অভিনেত্রী" বিভাগে রাজ্য নন্দী পুরস্কার অর্জন করেছিলেন।

তিনি মনোরমা (২০০৯), কাব্য'স ডায়েরি (২০০৯) এবং মঙ্গলা (২০১১)-তে অভিনয় করেছিলেন; যার জন্য তিনি তেলুগু চলচ্চিত্রের শীর্ষস্থানীয় অভিনেত্রী হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করার পাশাপাশি আরেকটি একটি 'রাজ্য নন্দী বিশেষ জুরি পুরস্কার' অর্জন করেছেন।

২০১১ সালে, তিনি বলিউডের জনপ্রিয় অভিনেতা অমিতাভ বচ্চনের সাথে বুঢঢা... হোগা তেরা বাপ-এ অভিনয় করেছেন। আজ এই অভিনেত্রী জন্মদিনে পত্রিকা একাত্তর এর পক্ষ থেকে অনেক অনেক শুভেচ্ছা রইলো শুভ জন্মদিন।

পত্রিকা একাত্তর / মোঃ মাসুদ পারভেজ রানা