patrika71 Logo
ঢাকাসোমবার , ১৫ নভেম্বর ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

শুভ জন্মদিন অভিনেত্রী শাহনাজ খুশি

পত্রিকা একাত্তর ডেস্ক
নভেম্বর ১৫, ২০২১ ৩:৩৪ অপরাহ্ণ
Link Copied!

ad

বাংলা নাট্যজগতের সাড়াজাগানো অভিনেত্রী শাহনাজ খুশি আজকের এই দিনে ১৫ নভেম্বর পাবনা জেলার চাটমোহর উপজেলার পুরাতন বাজারে জন্মগ্রহণ করেন। পিতা খন্দকার সহিদুর রহমান ও মাতা জাহানারা রহমান। সাত বোন ও তিন ভাইয়ের মধ্যে খুশি অষ্টম।

পাবনার মাটি ও মানুষের সাথে যাঁদের রয়েছে সুগভীর সম্পর্ক, শাহনাজ খুশি তাঁদেরই একজন। পাবনার যে কোনো অনুষ্ঠানে শত ব্যস্ততার মধ্যেও তিনি হাজির হন। পাবনার আঞ্চলিক ভাষাকে জাতীয়ভাবে পরিচিত করতেও রয়েছে তাঁর যথেষ্ট অবদান। ঢাকাস্থ পাবনা সমিতির প্রতিটি বার্ষিক মিটিংয়ে শাহনাজ খুশি, বৃন্দাবন দাস, চঞ্চল চৌধুরী ও সংগীতশিল্পী পূজন দাস উপস্থিত থাকেন।

আরো পড়ুনঃ  দর্শকদের চাপে অপু বিশ্বাসর শুটিং বন্ধ!

শাহনাজ ফেরদৌস খুশি চাটমোহর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাথমিক শিক্ষা সম্পন্ন করেন। তিনি চাটমোহর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং চাটমোহর ডিগ্রি কলেজ থেকে এইচএসসি পাস করেন। পরবর্তীতে তিনি স্নাতক ডিগ্রি লাভ করেন।

প্রখ্যাত নাট্যরচয়িতা বৃন্দাবন দাসের সঙ্গে বৈবাহিকসূত্রে আবদ্ধ হওয়ার সুবাদে ঢাকা আরণ্যক নাট্যদলের সঙ্গে পরিচয় ও পরবর্তীতে সদস্যপদ লাভ করেন তিনি। বৃন্দাবন দাসের রচনা ও সালাউদ্দিন লাভলুর পরিচালনায় ধারাবাহিক নাটক “ঘর কুটুম” নাটকে অভিনয়ের মাধ্যমে খুশির টেলিভিশন নাটকে অভিনয় শুরু।

আরো পড়ুনঃ  ব্যাংক ঋণে গাড়ি কিনেছি -পরীমনি

অভিনয়ে বিশেষ অবদানের জন্য তিনি বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস), বিনোদন বিচিত্রা, ঢালিউড নিউইয়র্ক,প্রতিবিম্ব অস্ট্রেলিয়া সহ অনেক পুরস্কারে ভূষিত হন।

আজ এই অভিনেত্রী জন্মদিনে অনেক অনেক শুভেচ্ছা ও শুভ কামনা রইলো।

মোঃ মাসুদ পারভেজ রানা।