patrika71 Logo
ঢাকাবুধবার , ২১ জুলাই ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইসলাম
  9. কবিতা
  10. করোনাভাইরাস
  11. কৃষি
  12. খেলাধুলা
  13. চাকরী
  14. জাতীয়
  15. টেকনোলজি
আজকের সর্বশেষ সবখবর

মাংস ফ্রিজে না রেখে গরীবদের বিতরণ করুন : শাকিব খান

পত্রিকা একাত্তর ডেক্স
জুলাই ২১, ২০২১ ১:০৫ অপরাহ্ণ
Link Copied!

আসন্ন কোরবানির ঈদে হতদরিদ্রদের পাশে দাঁড়ানোর আ’হ্বান জানালেন চিত্রনায়ক শাকিব খান। মাসের পর মাস কোরবা’নির মাংস ফ্রিজে সংরক্ষণ না করে বিতরণ করে দিতে সামর্থ্যবানদের অনুরোধ জানালেন তিনি। সোমবার (১৯ জুলাই) নিজের অফিশিয়াল ফেসবুকে এই কথা লেখেন শাকিব খান। তিনি লেখেন, পৃথিবী আবার স্বাভাবিক অবস্থায় ফিরতে কত দিন লাগবে সেটি এখনও অ’নিশ্চিত। সমস্ত পৃথিবীকে এখনও ভো’গাচ্ছে করোনা ভাইরাস।

তবে বিশ্বের অন্যান্য দেশের মানুষ একটু বেশি সচেতন ছিল বিধায় তারা অনেকটা স্বাভাবিক জীবনযা’পনের দেখা পেয়েছেন।কিন্তু অন্য দেশের তুলনায় বাংলাদেশে বর্তমানে আরও বেশি করোনা’য় আক্রান্ত ও মৃত্যুহার বেড়েছে। কো’ভি’ড-১৯ সংক্রমণ যেভাবে বাড়ছে ভবিষ্যৎ বলছে পরিস্থিতি আরও ভয়ঙ্কর হতে যাচ্ছে।

শাকিব খান আরও লেখেন, আসন্ন কোরবানির ঈদ হয়তো সবার মুখে সমান হাসি ফো’টাবে না! কারণ একদিকে করোনার তাণ্ডব, অন্যদিকে সাধারণ মানুষের অর্থনৈতিক মন্দা। করোনা ঊর্ধ্বগতির মধ্যে ঈদে নাড়ি টানে অনেকেই শহর ছাড়ছেন। প্রশ্নটা নিজেকেই করুন, আপনার পরিবার ও স্বজনদের বিপদে ফেললেন না তো?

এবারের কোরবানির ঈদটা না হয় তাদের কথা চিন্তা করেই হোক! সামর্থ্যবানরা মাসের পর মাস কোরবানির মাংস ফ্রিজে সংরক্ষণ না করে বিতরণ করুন হত-দরিদ্রদের মাঝে। এতে যেমন অসচ্ছলদের ক্ষুধা মিটবে, তেমনি হবে মানবতার কল্যাণ।আর এই আত্মত্যা’গই তো কোরবানির আসল মা’হাত্ম্য। ’সবশেষে, সাবধানতা মেনে সবাইকে ঈদ উদযাপন করতে অনুরো’ধ করেন ঢাকাই সিনেমার এই শীর্ষ নায়ক। এছাড়া সুস্থ থেকে সরকারি বিধিনিষেধ মেনে চলতে এবং নিজের পরিবার স্বজনের সুরক্ষার নিশ্চিত করতেও অনু’রোধ করেছেন শাকিব খান।

মোঃ মাসুদ পারভেজ রানা-