patrika71 Logo
ঢাকাশনিবার , ৩ জুলাই ২০২১
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আন্দোলন
  7. আবহাওয়া
  8. ইভেন্ট
  9. ইসলাম
  10. কবিতা
  11. করোনাভাইরাস
  12. কৃষি
  13. খেলাধুলা
  14. চাকরী
  15. জাতীয়
আজকের সর্বশেষ সবখবর

শুভ জন্মদিন চিত্রনায়িকা মুনমুন

পত্রিকা একাত্তর ডেক্স
জুলাই ৩, ২০২১ ৫:২০ অপরাহ্ণ
Link Copied!

ad

ঢাকাই চলচ্চিত্রের এক সময়ের জনপ্রিয় চিত্রনায়িকা মুনমুন। ১৯৯৭ সালে বিখ্যাত পরিচালক এহতেশামের মাধ্যমে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পে প্রবেশ করেন। এহতেসাম পরিচালিত ‘মৌমাছি’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে অভিষেক হয় তার। ১৯৯৭-২০০৩ সাল পর্যন্ত বেশ দাপটের সঙ্গেই অভিনয় করেছেন এই নায়িকা। আজ তার জন্মদিন।

চিত্রনায়িকা মুনমুন জন্ম ইরাকের বাগদাদে বনেদী এক পরিবারে। তার প্রাথমিক শিক্ষা বাগদাদেই। শিশুকাল থেকেই ছবি আঁকতে ভালোবাসতেন তিনি। মরুভূমির ধুসর জীবনের অনেক ছবি পেন্সিল স্কেচ বা জলরং দিয়ে এঁকেছেন। কিন্তু, নিজ জীবনের ছবিটা কেন জানি ঠিকমতো আঁকতে পারেননি মুনমুন। ২০০৩ সালে সিলেটের একজন ব্যবসায়ীর সঙ্গে পরিণয়সূত্রে আবদ্ধ হলে, যুক্তরাজ্যে চলে যান। ২০০৬ সালে তাদের বিবাহ বিচ্ছেদ ঘটে। পরে, ২০১০ সালে তিনি দ্বিতীয় বিয়ে করেন। এই দম্পতির দুই পুত্র সন্তান রয়েছে। ২০২০ সালে এই বিয়েও বিচ্ছেদ হয়।

চিত্রনায়িকা মুনমুন!

দেলোয়ার জাহান ঝন্টু পরিচালিত ‘শক্তির লড়াই’ চলচ্চিত্রে অনবদ্য অভিনয় করে দর্শকের মন জয় করেন মুনমুন। তার অভিনীত মালেক আফসারী পরিচালিত ‘মৃত্যুর মুখে’ চলচ্চিত্রটি দারুন ব্যবসা সফল হয়। এছাড়াও তিনি রানী কেন ডাকাত, লঙ্কাকাণ্ড, জানের জান, শত্রু সাবধান, জল্লাদ, রক্তের অধিকার প্রমুখ চলচ্চিত্রে অভিনয় করেছিলেন। তিনি শাকিব খানের বিপরীতে ১৪টি চলচ্চিত্রে অভিনয় করেন।

মুমমুন প্রায় ৮৫টি চলচ্চিত্রে অভিনয় করেছেন। সর্বশেষ ২০১৭ সালে মিজানুর রহমান মিজান পরিচালিত ‘রাগী’ চলচ্চিত্রে খলচরিত্রে অভিনয় করেন পর্দার বাহিরে চলে যান মুনমুন।

মোঃ মাসুদ পারভেজ রানা –

ad