patrika71
ঢাকারবিবার - ২৫ ডিসেম্বর ২০২২
  1. অনুষ্ঠান
  2. অনুসন্ধানী
  3. অর্থনীতি
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. আবহাওয়া
  7. ইসলাম
  8. কবিতা
  9. কৃষি
  10. ক্যাম্পাস
  11. খেলাধুলা
  12. জবস
  13. জাতীয়
  14. ট্যুরিজম
  15. প্রজন্ম
আজকের সর্বশেষ সবখবর

আজ অভিনেতা দেবের জন্মদিন

বিনোদন ডেস্ক
ডিসেম্বর ২৫, ২০২২ ৯:৫৯ অপরাহ্ণ
Link Copied!

ভারতীয় বাংলা চলচ্চিত্র জগতের জনপ্রিয় অভিনেতা তিনি। সেইসঙ্গে প্রযোজক, সিনেমার কাহিনী লেখক। পাশাপাশি রাজনীতির ময়দানে সমানতালে কাজ করে চলেছেন। টলিউডের বেশি পারিশ্রমিক নেওয়া অভিনেতাদের মধ্যে একজন তিনি। ২৫ ডিসেম্বর যিশুর জন্মদিনের সঙ্গে থাকে তাঁরও জন্মদিন। জন্মদিনের শুভেচ্ছা অভিনেতা দেবকে।

প্রতি বছরই নিজের রেস্তরাঁয় জমিয়ে জন্মদিন উদ্‌যাপন করেন তিনি। ২৪ ডিসেম্বরের মধ্যরাতে হয় বিশেষ আয়োজন। সারা রাত ধরে চলে খাওয়া-দাওয়া। এই বছরও তার অন্যথা হয়নি। প্রতি বছরই জন্মদিনে দেবের জন্য বিশেষ চমক থাকে বান্ধবী রুক্মিণীর তরফে। শহরের শপিং মলের বাইরে বড় বড় হরফে লিখলেন , “শুভ জন্মদিন দেব। ভালবাসা।” তবে শুধু এই লেখাতেই ক্ষান্ত হননি তিনি। ২৪ ডিসেম্বর মাঝ রাতে রাস্তায় দেখা গেল রুক্মিণীদের পাগলামো। তাঁকে সঙ্গ দিতে হাজির হয়েছিলেন পরিচালক রাজা চন্দ, তাঁর স্ত্রী অভিনেত্রী পিয়ান সরকার এবং আরও বেশ কিছু বন্ধু বান্ধব।

১৯৮২-র আজকের দিনে মহেশখালিতে জন্ম হয় তাঁর। পিতার নাম গুরুদাস অধিকারী, মাতার নাম মৌসুমী অধিকারী। শৈশবের বেশিরভাগ সময়টাই দেব কাটিয়েছেন মামার সঙ্গে। পুনের বিদ্যাপীঠ বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়াশুনা করেছেন।

অভিনয় শেখার পর ২০০৫ সালে বাংলা চলচ্চিত্র জগতে প্রবেশ করে অগ্নিশপথ সিনেমার হাত ধরে। এটি ছিল তার বাংলা সিনেমা জগতে প্রথম ডেবিউ। এই সিনেমায় তিনি মুখ্য চরিত্রে অভিনয় করেন এবং তার সহঅভিনেত্রী ছিলেন রচনা ব্যানার্জী। যদিও সিনেমাটি সাফল্য অর্জন করতে ব্যর্থ ছিল।

বলাই বাহুল্য ২০০৭ সালে তার জন্য লাকি বছর ছিল। কারন সেই সালে তার দ্বিতীয় হিট ছবি শ্রী ভেঙ্কটেশ ফিল্মস প্রযোজিত রবি কিনাগীর পরিচালিত “আই লাভ ইউ”। এই ছবিতে দেবের বিপরীতে কাজ করেন পায়েল সরকার। সিনেমাটি বক্স অফিসে হিট ছিল। এই সিনেমাটির মাধ্যমে দেবকে ধীরে ধীরে দর্শক চিনতে শুরু করে।

২০০৯ সালে জ্যাকপট সিনেমায় একটি অন্য চরিত্রে দেবকে দেখা যায়। এবং সেই সালেই দেবের মুক্তি প্রাপ্ত সুপারহিট সিনেমা রাজ চক্রবর্তী পরিচালিত “চ্যালেঞ্জ”। এই সিনেমায় প্রথমবার তাকে দেখতে পাওয়া যায় প্রাক্তন প্রেমিকা শুভশ্রী গাঙ্গুলির সঙ্গে জুটি বাঁধতে। বলাই বাহুল্য তাদের জুটি এবং সিনেমা দর্শকের মনে প্রানে সাড়া জাগিয়ে তুলেছিল। সিনেমা হলের সামনে দেবের ছবি নিয়ে দর্শকদের মাতামাতি কিছু কম ছিল না। অ্যাকশন-রোম্যান্স কম্বিনেশন এই ছবিতে প্রচুর সাফল্য অর্জন করেছিল। এবং এরপর থেকে দেবের জনপ্রিয়তা বৃদ্ধি পায় অনেকগুণ। এই ছবিটির জন্য আনন্দলোক অ্যাওয়ার্ডস থেকে সেরা অভিনেতা এবং সেরা অ্যাকশন হিরোর পুরস্কার লাভ করে।

এরপর থেকে অভিনেতা দেব একের পর এক ভালো পারফরমেন্স করে গেছেন। একাধিক সিনেমা দর্শকদের দিয়েছেন এবং তার হিট সিনেমাগুলির মধ্যে পরান যায় জলিয়া রে, বলো না তুমি আমার, দুই পৃথিবী, পাগ্লু, পাগ্লু ২, রোমিও, খোকা ৪২০, চাঁদের পাহাড়, বুনো হাঁস, আরশিনগর, ককপিট, কাবির বক্স অফিসে ভালো সাফল্য অর্জন করেছে।

আনন্দলোক অ্যাওয়ার্ডস (২০০৯), আনন্দলোক অ্যাওয়ার্ডস (২০১০), বিগ বাংলা মুভি অ্যাওয়ার্ড (২০১১), স্টার গাইড বাংলা ছবি অ্যাওয়ার্ড (২০১২), টেলি সিনে অ্যাওয়ার্ড (২০১৩), টলিউড ন্যাশনাল অ্যাওয়ার্ড (২০১৪)।

পত্রিকা একাত্তর/ মাসুদ পারভেজ