আমতলীতে বিষ প্রয়োগে ৪ গাভীন গরুর মৃত্যু

বরগুনার আমতলী উপজেলার আড়পাংঙ্গাশিয়া ইউনিয়নের ঘোপখালী গ্রামে নিজাম আকনের পালিত ৪টি গাভীকে বিষ প্রয়োগে হত্যা করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার ভোর সারে চারটার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় আমতলী থানায় একটি অভিযোগ দেয়া হয়েছে।

ঘটনাস্থলে গিয়ে যানা যায়, সোমবার দিবাগত রাত অর্থাৎ মঙ্গলবার ভোর চারটার দিকে হঠাৎ গরুর খামার থেকে অস্বাভাবিক শব্দ শুনতে পেয়ে নিজাম আকনের ছেলে খামারে গিয়ে দেখতে পায় গরুগুলোর মুখ থেকে লালা বের হচ্ছে এবং মুখে পাউডারের মত কিছু আছে। কিছুক্ষণের মধ্যেই ৪টি গরু মৃত্যুর কোলে ঠলে পরে।

গরু গুলোর বাজার মূল্য প্রায় ৩ লক্ষ টাকা। ঘটনাস্থল পরিদর্শন করে উপজেলা প্রানি সম্পদ কর্মকর্তা মোঃ নাজমুল হক বলেন, প্রাথমিক ভাবে বলা যায় কোন বিষ জাতীয় ট্যাবলেট দিয়ে গরু গুলো মারা হয়েছে, ল্যাবে পরিক্ষা করে বিস্তারিত বলা যাবে।

আমতলী থানার এসআই শহিদুল ইসলাম ঘটনা স্থল পরিদর্শন করে বলেন, আমাদের অফিসার ইনচার্জ একেএম মিজানুর স্যারের নির্দেশে আমি এখানে এসেছি, আমরা আভিযোগ পেয়েছি তদন্ত করে ব্যবস্থা নেবো।

খামারের মালিকের ছেলে জাহিদ জানান, মঙ্গলবার ভোরে সুস্থ্য সবল বড় বড় গরু গুলো একে একে দাপাতে দাপাতে মাটিতে লুটিয়ে পরে পেট ফুলে উঠে মারা যায়।

স্থানীয়রা জানান, খামার মালিকের ডাক চিৎকার শুনে তারা ছুটে এসে গরুগুলো মারা যাওয়ার দৃশ্য দেখতে পান।

খামারের মালিক নিজাম আকন বলেন, আমার সাথে এই কাজ কেউ করতে পারে তা আমার ধারনার বাইরে কিন্তু যেহেতু বিষক্রিয়ায় গরুগুলো মারা গেছে সেহেতু শত্রু পক্ষ যে এই কাজ করতে পারে।

আমার সব শেষ হয়ে গেছে। ৮টি গরু মধ্যে ৪টি গর্ভবতী গাভী মারা যাওয়ায় প্রায় ৪ লাখ টাকার ক্ষতি হয়েছে।

পত্রিকাএকাত্তর / মনিরুল ইসলাম

সম্পর্কিত নিউজ

Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ নিউজ